জাতীয়সন্দেশ

দুই জেলায় কমবে তাপপ্রবাহ, বৃষ্টি হবে সারাদেশেই!

আগামী কয়েকদিনের মধ্যেই সারাদেশে অর্থাৎ আট বিভাগে বৃষ্টিপাতের সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া অফিস। এছাড়াও দুই জেলায় কমবে তাপপ্রবাহ।

আবহাওয়াবিদ মোহাম্মদ শাহীনুল ইসলাম জানান, শুক্রবার সকাল ৯টা থেকে পরবর্তী চব্বিশ ঘণ্টায় রংপুর, ময়মনসিংহ, ঢাকা, চট্টগ্রাম, বরিশাল, রাজশাহী ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি ও বজ্রপাত সহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও হতে পারে মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ।

তিনি জানান, দুই জেলায় তাপপ্রবাহ কমে আসবে। কুষ্টিয়া ও যশোর জেলার উপর দিয়ে যে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছুটা কমতে পারে।

এছাড়াও আগামী তিনদিন বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে বলে জানান এই আবহাওয়াবিদ। বৃহস্পতিবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে সাতক্ষীরা ও যশোরে। দুই জেলার তাপমাত্রা ছিল ৩৬ ডিগ্রি সেলসিয়াস। একই দিন ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৩৫ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।

আরও পড়ুন# কমেছে ডিমের দাম, মাছের বাজারে আগুন!

গত বৃহস্পতিবার রাজধানী ঢাকায় কোনো বৃষ্টিপাত হয়নি। একইদিনে দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে নীলফামারীর সৈয়দপুরে। সেখানকার বৃষ্টিপাতের পরিমাণ ৬৭ মিলিমিটার।

উল্লেখ্য, আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে সারাদেশে দিনের তাপমাত্রা কিছুটা কমতে পারে। তবে অপরিবর্তিত থাকবে রাতের তাপমাত্রা। এতে ভ্যাপসা গরমের পরিমাণও ধীরে ধীরে কমে আসবে। জনমনে ফিরবে স্বস্তির পরশ। স্বাভাবিকভাবেই বছরের এই সময়টায় বেশ গরম অনুভূত হয়। তবে বৃষ্টিপাত বেশি হলে গরমের পরিমাণ কমে আসবে। তারপরেই প্রকৃতিতে নামবে শীতের আগমনী বার্তা!

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।