আন্তর্জাতিকসন্দেশ

অবশেষে পদত্যাগ করলেন গোতাবায়া!

দেশ ছাড়ার পর পদত্যাগপত্র পাঠিয়েছেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে। বুধবার ই-মেইল যোগে দেশটির পার্লামেন্টের স্পিকারের কাছে এই পদত্যাগ পত্র পাঠিয়েছেন তিনি। তবে তার পদত্যাগের বিষয়টি আজ শুক্রবার (১৫ জুন) আনুষ্ঠানিক ভাবে উত্থাপন করার কথা রয়েছে।

শ্রীলঙ্কার সংবাদমাধ্যম ডেইলি মিরর জানায়, গোতাবায়া রাজাপাকসে ই-মেইলের মাধ্যমে পার্লামেন্টের স্পিকারের কাছে পদত্যাগপত্র পাঠিয়েছেন। শ্রীলঙ্কার সিঙ্গাপুর দূতাবাসের মাধ্যমে তিনি (স্পিকার) গোতাবায়ার দেওয়া পদত্যাগপত্রটি পেয়েছেন। স্পিকার দেশটির এটর্নি জেনারেলের সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনা করে আনুষ্ঠানিকভাবে পদত্যাগের বিষয়টি ঘোষণা করা হবে।

এর আগে স্ত্রী ও দুই দেহরক্ষী সমেত মালদ্বীপ থেকে সৌদি আরব এয়ার লাইন্সের একটি বিমানে করে সিঙ্গাপুরের উদ্দেশে যাত্রা করেন গোতাবায়া। স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে সাতটাই তিনি সিঙ্গাপুরের চাঙ্গি বিমানবন্দরে অবতরণ করেন। শ্রীলঙ্কান গোয়েন্দা সংস্থার একটি সূত্রে জানা গেছে, গোতাবায়া অল্প কিছু দিন সিঙ্গাপুর অবস্থান করবেন। এরপর সংযুক্ত আরব আমিরাতের উদ্দেশে পাড়ি জমাবেন।

এদিকে গত বুধবার গোতাবায়া রাজাপাকসে দেশত্যাগের আগে প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহকে ভারপ্রাপ্ত প্রেসিডেন্টের দায়িত্ব দিয়ে গেছেন। নজিরবিহীন অর্থনৈতিক, রাজনৈতিক সংকট ও গণ-আন্দোলনের মুখে গত মঙ্গলবার রাতে সামরিক বিমান চেপে দেশ ছাড়েন গোতাবায়া রাজাপাকসে।

আরও পড়ুন# রাতের আঁধারে পালিয়ে গেলেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।