ক্রিকেটখেলাধুলা

অভিষিক্ত ফারিহার হ্যাট্রিকে বাংলাদেশের বিশাল জয়!

বাংলাদেশের মেয়েদের এশিয়া কাপের শুরুটা ছিল দারুণ, থাইল্যান্ডকে নয় উইকেটে হারিয়ে টুর্নামেন্টের উদ্বোধন করেছিল জ্যোতিরা। কিনতি দ্বিতীয় ম্যাচেই পাকিস্তানের বিপক্ষে বড়ো রকমের ধাক্কা খায় তারা। লজ্জাজনক সেই হারের পর বাঘিনীরা আবারও ঘুরে দাঁড়াল মালয়েশিয়ার বিপক্ষে। অভিষিক্ত ফারিহা তৃষ্ণার হ্যাটট্রিকে বৃহস্পতিবার (৬ অক্টোবর) মালয়েশিয়াকে ৮৮ রানে হারিয়েছে টাইগ্রেসরা। বাংলাদেশের ১২৯ রানের জবাবে ৪১ রানে অলআউট হয় মালয়েশিয়া।

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ১২৯ রান সংগ্রহ করে মুর্শিদা, জ্যোতিরা। মন্থর শুরুর পর তৃতীয় উইকেট জুটিতে ম্যাচের শেষাংশে ঝড়ো ব্যাটিং করে বাংলাদেশ। ৬৩ বল থেকে ৮৭ রান আসে সেই জুটিতে। ৩৪ বলে ৬ বাউন্ডারি আর ১ ছক্কায় ৫৩ রানের ইনিংস খেলেন মুর্শিদা। অধিনায়ক নিগার সুলতানা ৫৪ বলে ৬ চারের সাহায্যে ৫৬ রান করেন। মালয়েশিয়ার হয়ে ১ টি করে উইকেট নেন শাশা আজমি, দুরাইসিংগাম ও মাহিরা ইজ্জাতি।

আরও পড়ুন: পাকিস্তানকে হারিয়ে চমক দেখালো থাইল্যান্ড!

জবাবে ব্যাট করতে নেমে মুখ থুবড়ে পড়ে মালয়েশিয়ার ব্যাটিং অ্যাটাক। বাংলাদেশের দাপুটে বোলিংয়ের সামনে রীতিমতো অসহায় হয়ে পড়েন তারা। তৃষ্ণাদের বোলিং তোপে মালয়েশিয়ার কোনো ব্যাটারই দুই অঙ্কের ঘর ছুঁতে পারেননি। সর্বোচ্চ ৯ রান করে ‍তোলেন নুর আরিয়ানা ও এলসা হান্টার।

বাকি ব্যাটারদের মধ্যে হামিজাহ হাশিম ৮, উইনিফ্রেপ দুরাইসিংগাম ৫, আইনা নাওজা ৫ ও শাশা আজমি ৪ রান করেন। শূন্য রানে আউট হয়েছেন দলটির পাঁচ ব্যাটার। বাংলাদেশের হয়ে ৩ উইকেট শিকার আজকের ম্যাচেই অভিষেক হওয়া ফারিয়া। ২টি করে উইকেট পান রুমানা আহমেদ, ফাহিমা খাতুন ও সানজিদা আক্তার।

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।