আন্তর্জাতিকপ্রযুক্তিসন্দেশ

অর্ডার করলেন ড্রোন, হাতে পেলেন এক কেজি আলু!

বর্তমান প্রযুক্তির যুগে মানুষের শপিং করার জন্য ই-কমার্স ওয়েবসাইটগুলোর চাহিদা ক্রমশ বৃদ্ধি পেয়ে যাচ্ছে। আর এমনই একটি ই-কমার্স ওয়েবসাইট Meesho হতে একটি ড্রোন অর্ডার করছিলে এক গ্রাহক। তবে ডেলিভারি পাওয়ার পর তার মাথায় হাত। প্যাকেট খুলে দেখেন, ভেতরে ড্রোন তো নেই, বরং রয়েছে এক কেজি আলু। আর এই ঘটনাটি ঘটেছে ভারতের বিহারে। যার ভিডিয়ো সামাজিক যোগাযোগ মাধ্যমে ইতোমধ্যে ভাইরাল হয়েছে।

ভিডিয়োতে দেখা যায়, গ্রাহক চেতন কুমার ডেলিভারি এগজিকিউটিভকে তার সামনে প্যাকেজটি খুলতে বলেন। আর প্যাকেজটি খুলতেই দেখা গেল যে ড্রোন নয়, সেখানে রয়েছে ১০টি আলু। যার আনুমানিক ওজন প্রায় ১ কেজি। সেই ডেলিভারি এগজিকিউটিভকে বলতে শোনা যায় যে তিনি এই বিষয়ে কিছুই জানেন না।

আর এই ভিডিয়োট ইন্টারেনেট মাধ্যমে প্রকাশ হওয়ার পর তা মুহূর্তেই ভাইরাল হয়। বলা হয়, ওই সংস্থা গ্রাহকের সাথে ছলনা করেছে। তারা ড্রোনের পরিবর্তে আলু পাঠিয়েছে।

এই বিষয়ে চেতন কুমার বলেন— তিনি Meesho থেকে ৮৪,৯৯৯ টাকা দামের একটি ড্রোন অর্ডার করেছিলেন। ডিস্কাউন্টে Meesho-তে মাত্র ১০,২১২ টাকায় এই ড্রোনটির কথা জানতে পেরেছিলেন তিনি। বিষয়টি নিয়ে সন্দেহ দেখা দেওয়ায় সংস্থার সঙ্গে যোগাযোগ করেন তিনি। Meesho-র পক্ষে তাকে জানানো হয় যে এই ড্রোনটির উপর ব্যাপক ছাড় প্রদান করা হচ্ছে। তাই এই ড্রোনটি এত সস্তায় পাচ্ছেন তিনি। অর্ডারের পুরো দামটাই অনলাইনে মিটিয়েছিলেন তিনি। তবে, ড্রোন অর্ডার করে হাতে এল এক কেজি আলু, যার বাজার মূল্য প্রায় ৩০ টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button