অদ্ভুতুড়েফিচার

অর্ডার দেওয়া খাবার মিলবে ৩০ বছর পর! তুমুল ভাইরাল নেটদুনিয়ায়।

অর্ডার দেওয়ার ৩০ বছর পর মিলবে খাবার! এমনি এক আজব কান্ড নিয়ে তোলপাড় নেটদুিনয়ায়। ঘটনাটি জাপানের হিয়োগো দ্বীপের তাকাসাগো শহরের।

অর্ডার দেওয়ার ৩০ বছর পর মিলবে খাবার! এমনি এক অবাক করা ঘটনা ঘটেছে জাপানে। জাপানের হিয়োগো দ্বীপের তাকাসাগো শহরে জনপ্রিয় এই অদ্ভুতুুের দোকানের নাম আসাহিয়া।

জাপানে খুবই বিখ্যাত জনপ্রিয় এই বিফ রোল। যা কিনতে হলে আপনাকে অর্ডারের পর অপেক্ষা করতে হবে ৩০ বছর ধরে। শুনতে অবাক লাগলেও এটাই সত্যি। ২য় বিশ্বযুদ্ধের পরেই এই আসাহিয়া রেষ্টুরেন্টে বানানো হয় বিফ রোল। ২০০০ সালের এটি প্রচুর জনপ্রিয়তা লাভ করে।

আরো পড়ুনঃ নাড়ু: বাঙালির ঐতিহ্যবাহী খাবার!

তখনকার সময়ে তাদের এই বিফ রোল নিয়ে প্রতিবেদন প্রকাশিত হয় গনমাধ্যমে। এরপর থেকেই ভাইরাল হয়ে যায় এই বিফ রোল। এই আসাহিয়া রেষ্টুরেন্টের মালিক গনমাধ্যমের এক প্রতিবেদনে জানান, “১৯৯৯ সাল থেকে অনলাইনে অর্ডার নেওয়া শুরু করে প্রতিষ্ঠানটি।

সুস্বাদু বিফ রোল। ছবি: ইন্টারনেট

কিন্তু প্রথমে অনলাইনে মানুষ অর্থ পরিশোধে ভরসা পেত না। তাই একরকম লোকসান দিয়েই বিক্রি শুরু করে এই রোল। কিন্তু হঠাৎ গনমাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হওয়ার পর সবাই অর্ডার করতে থাকে আমাদের দোকান থেকে। ২০১৬ সালে আমরা রোল বিক্রি বন্ধ করে দিয়েছিলাম।

তখন অপেক্ষমাণ তালিকা ১৪ বছরে গিয়ে ঠেকেছিল। আমরা অর্ডার নেওয়াও বন্ধ করে দেবো ভেবেছিলাম। কিন্তু, ফোনের পর ফোন আসতে শুরু করে। বর্তমানে রোলটি অর্ডার দেওয়ার ১০ বছর পর পাচ্ছেন ক্রেতারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button