আন্তর্জাতিকখবরবিনোদন জগৎসন্দেশ

অস্কারজয়ী অভিনেত্রীরা নিজের চুল কেটে সমর্থন জানালেন ইরানিদের!

ইরানে বিক্ষোভের প্রতি সমর্থন জানিয়েছেন অস্কারজয়ী কয়েকজন তারকা। ইরানে বিক্ষোভকারীদের পাশে দাঁড়াতে তারা নিজেদের চুল কেটে ফেলেছেন। এদের মধ্যে রয়েছেন, জুলিয়েট বিনোচে এবং মেরিয়ন কোটিলার্ড, ইসাবেলেসহ বেশ কয়েকজন তারকা অভিনেত্রী। এছাড়াও ব্রিটিশ অভিনেতা শার্লট র‌্যাম্পলিং, শার্লট গেইনসবার্গ এবং সঙ্গীতশিল্পী জেন বার্কিনও ইরানিদের এই আন্দোলনকে সংহতি জানিয়ে নিজেদের চুল কেটে ফেলেছেন।

এই প্রতিবাদে আরও অংশ নিয়েছেন ফ্রান্সের সাবেক প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া ওঁলাদের স্ত্রী জুলি গেয়েতও। গত মাসে হিজাব ইস্যুতে গ্রেপ্তার কুর্দি নারী মাহসা আমিনি ১৬ সেপ্টেম্বর মারা গেলে বিক্ষোভের আগুন ছড়িয়ে পড়ে ইরানের জনগণের মাঝে। পুলিশ মাহসাকে হেফাজতে নিয়ে নির্যাতনের অভিযোগ অস্বীকার করলেও, পরিবারের অভিযোগ গ্রেপ্তারের পর তাকে নির্যাতন করে হত্যা করা হয়।

ইনস্টাগ্রামে প্রকাশিত একটি ভিডিওতে দ্য ইংলিশ পেশেন্ট অভিনেত্রী বিনোচেকে নিজের এক মুঠো চুল কেটে ফেলতে দেখা গেছে। তিনি জানিয়েছেন তার এই বিসর্জন ‘স্বাধীনতার পক্ষে’।

আরও পড়ুন# আসিফের ছেলের বিয়েতে যে কারণে দাওয়াত পায়নি মমতাজ!

ইনস্টাগ্রামে ব্রিটিশ অভিনেত্রী গেইনসবার্গকেও দেখা যায়, মা বির্কিনের চুল কেটে দিচ্ছেন তিনি। soutienfemmesiran (সোটিনফেমেসিরান) এর অর্থ- ইরানি নারীর প্রতি সমর্থন। ভিডিওর পোস্টে লেখা হয়েছে, এই নারী ও পুরুষরা সমর্থন চাইছে। তাদের সাহস এবং একনিষ্ঠতায় আমরা মুগ্ধ। প্রতিবন্ধকতাগুলো পায়ে মারিয়ে ফেলে আমরা তাদের সমর্থন করার সিদ্ধান্ত নিয়েছি।

 

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।