ব্যবসা-বাণিজ্যসংবাদ

অস্বাভাবিক মূল্যবৃদ্ধির দায়ে ইউনিলিভারসহ ৭ কোম্পানি-ব্যবসায়ীর বিরুদ্ধে মামলা

আজ শুনানি

দিন দিন জিনিসপত্রের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি নাভিশ্বাস উঠিয়ে দিয়েছে সাধারন মানুষদের। একদিন টিকে থাকাই যেন কঠিন। এই মূল্যবৃদ্ধির জেরে মামলা হয়েছে ইউনিলিভারসহ ৭ কোম্পানি-ব্যবসায়ী বিরুদ্ধে। অস্বাভাবিকভাবে মূল্য বাড়িয়ে বাজার অস্থিতিশীল করার অভিযোগের নয় মামলায় আজ ( মঙ্গলবার ) শুনানির দিন রেখেছে বাংলাদেশ প্রতিযোগিতা কমিশন

ইউনিলিভার বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালককে শুনানির জন্য ডাকা হয়েছে সাবান, সুগন্ধি সাবান ও গুঁড়া সাবানের মতো টয়লেট্রিজ পণ্যের বিষয়ে।

এই কোম্পানির হেড অব করপোরেট অ্যাফেয়ার্স শামীমা আকতার জানান, “প্রতিযোগিতা কমিশনে শুনানির জন্য চিঠি তারা পেয়েছেন। ওই চিঠির বিষয়ে মঙ্গলবার যথাযথ নিয়ম মেনে ইউনিলিভারের পক্ষ থেকে একটি প্রতিনিধি দল শুনানিতে অংশ নেবে।”

এছাড়াও কমিশনের ওয়েবসাইটে প্রকাশিত তথ্য অনুসারে এদিন শুনানিতে চালের জন্য রশিদ এগ্রো ফুডের মালিক আব্দুর রশিদ, নওগাঁর বেলকন গ্রুপের মালিক বেলাল হোসেন, সিটি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এবং বাংলাদেশ এডিবল অয়েলের ব্যবস্থাপনা পরিচালককে ডাকা হয়েছে। একই সাথে সিটি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালককে আটা-ময়দার জন্যও শুনানিতে অংশ নিতে হবে।

আরও পড়ুন : পাহাড়ে চাষবাদ শিখতে বিদেশ ভ্রমণ, খরচ হবে ৬০ লাখ টাকা!

এদিকে ডিমের জন্য প্যারাগন পোল্ট্রির ব্যবস্থাপনা পরিচালক, তেজগাঁওয়ের ডিম ব্যবসায়ী আড়তদার বহুমুখী সমবায় সমিতির সভাপতি আমানত উল্লাহ এবং মুরগির জন্য প্যারাগন পোল্ট্রি লিমিডেটের ব্যবস্থাপনা পরিচালককে শুনানিতে আসার নির্দেশ দেয়া হয়েছে।

প্রতিযোগিতা কমিশনের ওয়েবসাইটে প্রকাশিত নোটিশ থেকে জানা যায়, বর্তমান দেশের বাজারে চাল, আটা-ময়দা, ডিম, বয়লার মুরগী, টয়লেট্রিজ (সাবান, সুগন্ধি সাবান, গুঁড়া সাবান) ইত্যাদির অস্বাভাবিক মূল্যবৃদ্ধি বা কৃত্রিম সংকটের ফলে যে অস্থিরতা সৃষ্টি হয়েছে তা দূরীকরণে এসব ব্যক্তি বা প্রতিষ্ঠানের বিরুদ্ধে বাংলাদেশ প্রতিযোগিতা কমিশন স্বপ্রণোদিত হয়ে মামলা করেছে, যার শুনানি অনুষ্ঠিত হবে মঙ্গলবার।

বিভিন্ন পণ্যের দাম অস্বাভাবিকভাবে বাড়িয়ে বাজার ‘অস্থিতিশীল’ করার অভিযোগে নিত্যপণ্য প্রস্তুতকারক ও সরবরাহকারী কোম্পানি ও ব্যবসায়ীর বিরুদ্ধে গত বৃহস্পতিবার ৪৪টি মামলা করে প্রতিযোগিতা কমিশন। এসব কোম্পানি ও ব্যবসায়ীর বিরুদ্ধে সাম্প্রতিক সময়ে দাম বাড়ানোসহ আরও কিছু অভিযোগের প্রমাণ পাওয়ায় পৃথক পৃথকভাবে এসব মামলা দায়ের করা হয়।

উল্লেখ্য, সোমবার শুনানির প্রথম দিন ডিম ও মুরগির জন্য দুই মামলায় কাজী ফার্মসের প্রতিনিধি অংশ নেয়।

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।