খেলাধুলাফুটবল

স্বাগতিক শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়ে বাংলাদেশের বিশাল জয়!

অনূর্ধ্ব-১৭ সাফ চ্যাম্পিয়নশিপে শ্রীলঙ্কার যুবাদের তাদেরই ঘরের মাঠে উড়িয়ে দিয়েছে লাল-সবুজের প্রতিনিধিরা। আজ সোমবার শ্রীলঙ্কার রাজধানী কলম্বোর রেসকোর্স স্টেডিয়ামে মুখোমুখি হয় শ্রীলঙ্কা ও বাংলাদেশের অনূর্ধ্ব ১৭ দল। সেখানেই ৫-১ গোলে সফরকারী বাংলাদেশ পরাজিত করে স্বাগতিক শ্রীলঙ্কাকে।

বাংলাদেশ দলের হয়ে দুইটি গোল করেছেন মুর্শেদ আলী। একটি করে গোল করেছেন রুবেল শেখ, সিরাজুল ইসলাম রানা এবং নাজিম উদ্দিন।

শুরু থেকেই প্রতিপক্ষের বিপক্ষে বেশ আক্রমণাত্মক ফুটবল খেলেছে বাংলাদেশী যুবারা। ম্যাচ শুরুর ষষ্ঠ মিনিটের মাথায় বাংলাদেশ দলকে লিড এনে দেন রুবেল শেখ। ডি-বক্সের বাইরে থেকে মিরাজুল ইসলামের জোরালো শট ফিরিয়ে দিলেও আয়ত্তে রাখতে পারেননি প্রতিপক্ষ গোলরক্ষক। তারই বিপরীতে সহজ সুযোগ পেয়ে জালে বল জড়াতে ভুল করেননি রুবেল।

এগিয়ে যাওয়ার পরের মিনিটেই আবারও গোলের সুযোগ তৈরি করে বাংলাদেশ দল। কিন্তু এবার আশিুকুর রহমানের শট যায় গোলপোস্টের উপর দিয়ে। নবম মিনিটে লিড দ্বিগুণ করেন মুর্শেদ আলী। এই উইঙ্গার গোলপোস্টের কাছ থেকে পারভেজ আহমেদের থ্রোতে হেড করে জালে জড়ান বল।

আরও পড়ুন# ফুটবল বিশ্বকাপের গান নিয়ে ফিরছে বিটিএস!

এদিকে রক্ষণভাগেও বেশ ভালো পাহারা বজায় রেখছে বাংলাদেশের যুবারা। ২ গোলে পিছিয়ে গিয়েও ইমরান-রানাদের রক্ষণ দেয়াল ভেঙে চড়াও হতে পারেনি শ্রীলঙ্কান ফরোয়ার্ডরা। বরং নিজেদের রক্ষণভাগ সামলাতেই ঘাম ঝরেছে স্বাগতিকে ফুটবলারদের। প্রথমার্ধের বাকি সময়ে বেশকিছু সহজ সুযোগ হারিয়েছে বাংলাদেশও। ২-০ ব্যবধানে শেষ হয় প্রথমার্ধের খেলা।

দ্বিতীয়ার্ধের খেলা শুরু হলে আগের মতো আর আক্রমণের ধার বজায় রাখতে পারেনি বাংলাদেশ। সুযোগ পেয়ে এবার ইমরানদের রক্ষণে চাপ সৃষ্টি করে শ্রীলঙ্কা। তবে শেষ পর্যন্ত জালে বল জড়াতে ব্যর্থ স্বাগতিক ফরোয়ার্ডরা।

উল্টো ৭৫ তম মিনিটে ব্যবধান তিনগুণ করে বাংলাদেশ। সতীর্থের করা ক্রস থেকে হালকা পায়ের ছোঁয়ায় স্কোরশিটে নাম লেখান মুর্শেদ। এরপর তিনি গোল করেন আরও একটি।

পরক্ষণেই বাংলাদেশের গোলরক্ষক আসিফের ভুলকে কাজে লাগিয়ে ৭৭ তম মিনিটে ব্যবধান কমায় শ্রীলঙ্কা। তবে প্রথমবার জালে বল জড়ানোর উল্লাসটা বেশিক্ষণ স্থায়ী হয়নি স্বাগতিকদের।

২ মিনিট পরেই ৭৯ তম মিনিটে মুর্শেদের করা ফ্রি-কিক থেকে হেডে গোল করেন সিরাজুল ইসলাম রানা। এরপর অতিরিক্ত সময়ে নাজিম উদ্দিনের গোলে ব্যবধান টা ৫-১ এ নিয়ে যায় লাল-সবুজের যুবারা। এবং রেফারির শেষ বাঁশি বাজার পর বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।