আইসিসির মাস সেরাদের তালিকায় সিকান্দার রাজা!

 অনুলিপির পোস্ট সবার আগে পড়তে গুগল নিউজে ফলো করুন 👈

ক্রিকেট বিশ্বের পরিচিত এক মুখ সিকান্দার রাজা। জিম্বাবুয়ে দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য সদা হাস্যোজ্জ্বল এই ভদ্রলোক। মাঠের খেলায় নিজের জাত চিনিয়েছেন বারবার। জিম্বাবুয়ের ফর্ম যেমনই থাকুক, সিকান্দার রাজা নিজেকে প্রমাণ করে গেছেন নিয়মিতই।

সম্প্রতি ব্যাটসম্যান হিসেবে নিজেকে আরো এক ধাপ উচিয়ে নিয়েছেন এই ক্রিকেটার। বাংলাদেশের বিপক্ষে সিরিজে দুইটি টানা অপরাজিত শতক, সিরিজ জয়ে দলের জন্য যা ছিলো অত্যন্ত গুরুত্বপূর্ণ। পরের সিরিজেই আবার ভারতের বিপক্ষে আরো একটি মনোমুগ্ধকর শতক।

মাসজুড়ে এই দারুণ খেলার ফল পেয়েছেন হাতেনাতে। দুর্দান্ত সময় কাটানো সিকান্দার রাজার পারফরম্যান্সের স্বীকৃতি দিয়েছে আইসিসিও। আগস্টে ছেলেদের মাসসেরা ক্রিকেটারের সংক্ষিপ্ত তালিকায় ইংল্যান্ড টেস্ট অধিনায়ক বেন স্টোকস ও নিউজিল্যান্ড অলরাউন্ডার মিচেল স্যান্টনারের সঙ্গে জায়গা করে নিয়েছেন এই জিম্বাবুইয়ান অলরাউন্ডার।

আরও পড়ুন# বাংলাদেশ অংশ নিচ্ছে অষ্টম ক্যারম ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে!

সর্বশেষ সিরিজে অস্ট্রেলিয়ার বিপক্ষে তেমন ভালো পারফর্ম করতে না পারলেও রাজা তার আগের দুটি সিরিজে ছিলেন দারুণ ফর্মে। বাংলাদেশের বিপক্ষে প্রথম ওয়ানডেতে ৩০৪ রান তাড়ায় ইনোসেন্ট কাইয়ার সঙ্গে চতুর্থ উইকেটে ১৯২ রানের জুটি গড়েন, নিজে ১০৯ বল থেকে ১৩৫ রান করে অপরাজিত থাকেন তিনি।

পরের ম্যাচে ২৯২ রান তাড়া করতে নেমে বেশ চাপে পড়ে জিম্বাবুয়ে, অধিনায়ক রেজিস চাকাভাকে সঙ্গে নিয়ে এবারও জিম্বাবুয়েকে জয়ের পথে নিয়ে যান রাজা। ওই ম্যাচে ১১৭ রান করে অপরাজিত থাকেন ১২৭ বল থেকে। তার এই ব্যাটিং নৈপুণ্যে ভর করব দীর্ঘ ৯ বছর পর বাংলাদেশের বিপক্ষে সিরিজ জিতে জিম্বাবুয়ে।

ভারতের বিপক্ষেও শেষ ওয়ানডেটে জিম্বাবুয়েকে দারুণ এক জয় এনে দিতে হাল ধরেছিলেন রাজা। ২৯০ রানের টার্গেট তাড়া করতে নেমে ৯৫ বলে ১১৫ রানের দারুণ এক ইনিংস খেলেন তিনি, তবে অন্য প্রান্ত থেকে তেমন সহযোগিতা না পাওয়ায় শেষ পর্যন্ত ম্যাচটি হাত থেকে ফসকে যায় জিম্বাবুয়ের। ১৩ রানে সেই ম্যাচটি হারে তারা।

আর এই দারুণ তিন শতক আর অসাধারণ ব্যাটিং নৈপুণ্যের কারণেই আইসিসির মাসসেরাদের সাথে নিজের জায়গা করে নিতে সক্ষম হয়েছেন সিকান্দার রাজা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Adblock Detected

Dear Viewer, Please Turn Off Your Ad Blocker To Continue Visiting Our Site & Enjoy Our Contents.