আন্তর্জাতিকসন্দেশ

আফগানিস্তানে মসজিদে বোমা হামলা, তালেবান নেতা নি’হত

আফগানিস্তানে মসজিদে বোমা হামলায় মোট ১৮ জন নিহত হয়েছেন। নি’হতদের মধ্যে রয়েছেন এক তালেবান ধর্মীয় নেতা। আফগানিস্তানের হেরাত প্রদেশে এ ঘটনা ঘটে।

আল জাজিরার খবরে বলা হয়েছে, শুক্রবার (২ সেপ্টেম্বর) জুমার নামাজের সময় হেরাত শহরের গুজারগাহ মসজিদে আত্মঘাতী এই হামলার ঘটনা ঘটে। হেরাত পুলিশের মুখপাত্র মাহমুদ রাসুলি বলেন, ”এতে কয়েকজন সরকারি গার্ডসহ তালেবান ধর্মীয় নেতা মুজিব রহমান আনসারি ও কয়েকজন বেসামরিক নাগরিক নি’হত হন।”

আরও পড়ুন# জার্মানিতে হঠাৎ বেড়েছে জ্বালানী তেলের দাম!

রাসুলি তাৎক্ষণিকভাবে হতাহতের সংখ্যা নিশ্চিত করতে না পারলেও একাধিক সূত্রের বরাত দিয়ে আল-জাজিরা জানিয়েছে, বিস্ফোরণে অন্তত ১৮ জন নি’হত হয়েছেন। এছাড়া আরও অন্তত ২৩ জনের বেশি হতাহ’ত হয়েছেন। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছেন হাসপাতালের এক ডাক্তার।

এদিকে আফগানিস্তানে মসজিদে হামলার তীব্র নিন্দা জানিয়েছে তালেবান কর্তৃপক্ষ। সেই সঙ্গে হামলার নেপথ্যে থাকা দুর্বৃত্তদের কঠোর শাস্তি দেয়ার প্রত্যয় ব্যক্ত করা হয়েছে। এক টুইটবার্তায় আফগান সরকারের মুখপাত্র জবিহুল্লাহ মুজাহিদ বলেন, দেশের শক্তিশালী ও সাহসী ধর্মীয় নেতাকে নির্মমভাবে হ’ত্যা করা হয়েছে। এ হামলার নেপথ্যে থাকা দুর্বৃত্তদের কঠোর শাস্তির ব্যবস্থা করা হবে।

বুধবার (৩১ আগস্ট) আফগানিস্তানের ক্ষমতাগ্রহণের প্রথম বার্ষিকী পালন করেছে তালেবান সরকার। এর দুই দিন পরই আত্মঘাতী হামলা চালানো হলো। তবে তাৎক্ষণিক কোনো গোষ্ঠী হামলার দায় স্বীকার করেনি।

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।