অর্থনীতিব্যবসা-বাণিজ্যসংবাদ

আবারও কমলো স্বর্ণের দাম!

ভা‌লো মা‌নের সোনার দাম ভরিতে কমানো হ‌য়ে‌ছে এক হাজার ৪৯ টাকা। ফলে মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) থেকে ২২ ক্যারেটের প্রতি ভ‌রি সোনা বিক্রি হবে ৮১ হাজার ২৯৮ টাকায়, যা সোমবার পর্যন্ত ছিল ৮২ হাজার ৩৪৭ টাকা।

এক সপ্তাহের মধ্যে আবারও স্বর্ণের দাম কমানোর ঘোষণা দিলো বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। ২২ ক্যারেটের সোনার মূল্য প্রতি ভরিতে কমানো হ‌য়ে‌ছে  ১০৪৯ টাকা করে। আজ অর্থাৎ মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) থেকে ২২ ক্যারেটের প্রতি ভ‌রি স্বর্ণ বিক্রি করা হবে ৮১ হাজার ২৯৮ টাকা দামে। উল্লেখ, প্রতি ভরি স্বর্ণের দাম গত সোমবার পর্যন্ত ৮২ হাজার ৩৪৭ টাকা করে ছিল।

গতকাল (২৬ সেপ্টেম্বর) বাজুসের স্ট্যান্ডিং কমিটি অন প্রাইসিং অ্যান্ড প্রাইস মনিটরিং কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদের সাক্ষর করা একটি সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

আরও পড়ুন: তিতাস গ্যাসের ঘুষ বাণিজ্যে গ্রাহকরা অসহায়!

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে যে, স্থানীয় বাজারে যেহেতু তেজাবি স্বর্ণের দাম কমেছে। এ কারণে সার্বিক পরিস্থিতি বিবেচনায় বাংলাদেশ জুয়েলারি সমিতি স্বর্ণের নতুন দাম নির্ধারণ করেছে।

এর আগেও, গত ১৮ সেপ্টেম্বর বাজুস প্রতি ভরিতে স্বর্ণের দাম ৯৩৩ টাকা কমানোর ঘোষণা দিয়েছিল। ১৯ সেপ্টেম্বর থেকে ভালো মানের স্বর্ণ, ভরি প্রতি ৮২ হাজার ৩৪৭ টাকা দামে বিক্রি হচ্ছিল ভরি।

এবার আরেক দফা দাম কমলো স্বর্ণের। বাজু‌সের নতুন বিজ্ঞপ্তি অনুযায়ী, আজ অর্থাৎ ২৭ সেপ্টেম্বর থেকে থেকে ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম হবে ৮১ হাজার ২৯৮ টাকা। এ ছাড়াও ২১ ক্যারেটের স্বর্ণের দাম হবে ভরি প্রতি ৭৭ হাজার ৬২৩ টাকা।

১৮ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম পড়বে ৬৬ হাজার ৪৮৪ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণের দাম হবে ৫৫ হাজার ১৭০ টাকা।

তবে রুপার দাম আগেকার মতোই অপরিবর্তিত রাখা হয়েছে।

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।