ক্রিকেটখেলাধুলা

আয়ারল্যান্ডকে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশের মেয়েরা!

সেমি ফাইনালে জিতেই আসন্ন নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে জায়গা নিশ্চিত করে ফেলেছিল বাংলাদেশ দল! কিন্তু এতেই থেমে যাওয়ার পাত্রী নন সালমা-নিগাররা! তাই ফাইনালেও আয়ারল্যান্ডের নারীদের হারিয়ে জয় রথ অব্যাহত রাখল তারা! এই জয়ে, টানা ৫ ম্যাচ জিতে অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে বাছাই পর্ব শেষ করল বাংলাদেশ নারী দল।

বাছাই পর্বের এই সুখস্মৃতি নিয়ে আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বেও দারুণ কিছু করার চেষ্টা থাকবে নিগার সুলতানার নেতৃত্বাধীন এই দলের।

উল্লেখ্য গতকাল (২৫ সেপ্টেম্বর) আবুধাবিতে দিনগত রাতে বিশ্বকাপ বাছাইয়ের ফাইনালে আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে নামে বাংলাদেশ দল! লো স্কোরিং ম্যাচে আইরিশদের ৭ রানে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ নারী দল

টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ফারজানা হকের ৫৫ বলে ৬১ রান ও রুমানার ২০ বলে ২১ রানের ইনিংসে ভর করে ৮ উইকেটে ১২০ রান তুলে বাংলাদেশ। আইরিশদের পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট নেন ডিলানি! এছাড়াও কেলি ও মুরে নেন ২টি করে উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে আয়ারল্যান্ড। এক পর্যারে ৭৬ রানে ৮ উইকেট হারানোর পর, ব্যাট হাতে কেলি ও মুরে ছোট্ট প্রতিরোধ গড়ে তুলেন। তাদের পার্টনারশিপ জয়ের চোখ রাঙানি দিলেও, শেষ হাসি হাসে বাংলাদেশের মেয়েরাই! শেষ পর্যন্ত ৯ উইকেট হারিয়ে ১১৩ রানে থামে আইরিশদের ইনিংস।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট নেন রুমানা। এছাড়াও মেঘলা, সোহেলি ও নাহিদা নেন ২টি করে উইকেট। ব্যাট হাতে ২১ রানের গুরুত্বপূর্ণ ইনিংসের পর, বল হাতেও ৩ উইকেট নিয়ে জ্বলে উঠা রুমানা আহমেদ ম্যাচ সেরা হয়েছেন।

দেশে ফিরেই প্রমিলা চ্যাম্পিয়নদের আগামী মাসে অনুষ্ঠিতব্য এশিয়া কাপের প্রস্তুতিতে নেমে যেতে হবে।

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।