সন্দেশ

ইউপি ভবনে তালা ঝুলানো, দখল নেওয়ার অভিযোগ!

ঠাকুরগাঁওয়ে ইউপি ভবন দখলের অভিযোগ উঠেছে। জমি নিয়ে দ্বন্দ্ব করে একটি ইউনিয়ন পরিষদের কক্ষে তালা লাগিয়ে দেওয়ার অভিযোগ এসেছে। হরিপুর উপজেলার হরিপুর ইউনিয়ন পরিষদে ঘটনাটি ঘটেছে। হরিপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জামাল উদ্দিনের বিরুদ্ধে অভিযোগ করা হয় যে স্কুলের জমি উদ্ধার করতে কয়েকটি দোকানে তালা ঝুলিয়ে দিয়েছেন তিনি। অপরদিকে পরিষদ ভবন তালাবন্ধ থাকায় সকল প্রকার সেবা বাধাগ্রস্ত হচ্ছে বলে জানান চেয়ারম্যান রফিকুল ইসলাম ডিলার।

গতকাল শনিবার (৩০ জুলাই) বিকেলে হরিপুর ইউনিয়ন পরিষদে গিয়ে দেখা গেছে যে, তালা ঝুলছে পরিষদ ভবনের প্রতিটি দরজায়। ইউনিয়নবাসী এতে ক্ষোভ প্রকাশ করেন।

হরিপুর ইউনিয়ন পরিষদে দায়িত্বরত সচিব মিজানুর রহমান জানান, পরিষদে তালাবন্ধ থাকায় উনারা বাহিরে অবস্থান করছেন। যার ফলে ইউপির স্বাভাবিক কার্যক্রম বন্ধ রয়েছে। হরিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম বলেন, ‘ত্রিশ বছর ধরে পরিষদের জমি তারা নিজেদের বলে দাবি করছেন। যদিও এই দাবির কোনো ভিত্তি নেই। শুক্রবার সকালে শিক্ষক জামাল উদ্দিনের নেতৃত্বে কিছু লোকজন ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে জড়ো হয়। স্কুলের পিয়ন নুরুল ইসলাম পরিষদসহ আমাদের আরও আটটি দোকানে তালা ঝুলিয়ে দেন।’

এ ব্যাপারে হরিপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের পিয়ন নুরুল ইসলাম বলেন, প্রধান শিক্ষক তাকে নির্দেশ দিয়েছেন। তাই তিনি তালা লাগিয়েছেন। অপরদিকে পরিষদে তালা লাগানোর নির্দেশ দেওয়ার কথা অস্বীকার করে প্রধান শিক্ষক জামাল উদ্দিন বলেন, হরিপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের জমিতে তারা অবৈধভাবে আছেন। তাই তিনি বেদখলে থাকা আটটি দোকানে তালা দিতে বলেছি। পরিষদে তালা দেওয়ার নির্দেশ তিনি দেননি বলেও তিনি জানান।

হরিপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বহি আক্তার শিখা বলেন, বিষয়টি নিয়ে তার কাছে অভিযোগ গিয়েছে। প্রধান শিক্ষককে তিনি তালা খুলে দেওয়ার নির্দেশ দিয়েছেন। এবং বিষয়টি দ্রুতই সমাধান আশ্বাস দেন তিনি।

আরও পড়ুন: শিশুদের জন্য ১৫ লাখ ফাইজার টিকা পৌঁছেছে বাংলাদেশে, প্রয়োগ আগস্টে!

Recent Posts

  • বিনোদন জগৎ

ব্যাচেলর পয়েন্ট এর লগে আছি.কম এর MD গ্রেফতার

ব্যাচেলর পয়েন্ট বাংলাদেশের বর্তমানে সবচেয়ে জনপ্রিয় ধারাবাহিক নাটক। বর্তমানে ব্যাচেলর পয়েন্ট নাটকের সিজন ৪ চলতেছে।…

  • গল্প

মানুষের শরীরে কোন অ’ঙ্গটি জন্মের পর আসে, আবার মৃ’ত্যুর আগে চলে যায়?

মানুষের শরীরের কোন অ’ঙ্গটি জন্মের পর আসে ? জানেন কী? আমরা সবাই কম বেশি জানি।…

  • শিক্ষা

এসএসসিতে পা দিয়ে লিখে জিপিএ-৫ পেল কুড়িগ্রামের মানিক

এসএসসি রেজাল্ট ঃ এসএসসি ২০২২-এ পা দিয়ে লিখে জিপিএ-৫ পেয়ে আলোড়ন ফেলে দিলো জন্ম থেকেই…

  • খেলাধুলা

ইনজুরির কারণে সুইজারল্যান্ডের বিপক্ষে খেলবেন না নেইমার! ক্যামেরুনের বিপক্ষে খেলা নিয়েও শঙ্কা

সুইজারল্যান্ডের বিপক্ষে খেলবেন না নেইমার । এমনটাই জানিয়েছেন স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা। এবারের বিশ্বকাপে ভাগ্য খারাপ…

  • ফিচার

ছুরি-বটির ঝামেলা ছাড়াই, নারিকেল আস্ত রেখে ছাল ছাড়ানোর কার্যকরী পদ্ধতি, রইল ভিডিও সহ পুরো নিয়ম

নারিকেলর ছাল ছাড়ানোর পদ্ধতি : নারিকেল আমরা কে না চিনি। নারিকেল আমাদের নিত্যদিনের খুবই পরিচিত…

  • গল্প

মাত্র দু-মিনিট সময় লাগবে গল্পটি পড়তে, মিস করলে জীবনের অনেক কিছু অজানা থাকবে

শিক্ষনীয় গল্প: সাইকোলজির টিচার ক্লাসে ঢুকেই বললেন, আজ পড়াবো না। স্যারের এমন কথা শুনে সবাই…