ইন্টারনেটের আওতায় আসছে সকল শিক্ষাপ্রতিষ্ঠান!

 অনুলিপির পোস্ট সবার আগে পড়তে গুগল নিউজে ফলো করুন 👈

আগামী বছরের মধ্যে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান একযোগে ইন্টারনেটের আওতায় আনা হবে বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। গতকাল বৃহস্পতিবার (১ জুলাই) সন্ধ্যায়  ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ডুয়েটে আয়োজিত এক সভায় তিনি বলেন, মন্ত্রণালয়ের মাস্টারপ্ল্যানের আওতায় আইসিটি ডিভিশনের মাধ্যমে এ কর্মযজ্ঞটি সম্পাদিত হবে।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) সন্ধ্যায় ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) ১৯তম বর্ষপূর্তি উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী আরও বলেন, ‘আমাদের শিক্ষার্থীরা বিজ্ঞানমনস্ক হবে। শিক্ষার্থীরা শুধু প্রযুক্তিবান্ধবই নয়, প্রযুক্তি উদ্ভাবনে এবং প্রযুক্তি ব্যবহারে দক্ষ হবে। তারা সৃজনশীল হবে, মানবিক হবে। শুধু চাকরি খুঁজবে না, উদ্যোক্তাও হবে। এ সময় কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষার ওপর জোর আরোপ করেন মন্ত্রী।

আরও পড়ুন# রাবিতে শেখ কামালের জন্মদিন পালন!

শিক্ষার্থীদের ইন্টারনেট ও ডিভাইসের প্রতি আসক্তি কমানোর পরামর্শ দিয়ে মন্ত্রী বলেন, ডিভাইস আমাদের কাজকে সহজ করে দেওয়ার জন্য, কিন্তু আমরা সেই ডিভাইসটার বস হয়ে যাচ্ছি। এমনটা আমরা আশা করি না।

বাংলাদেশ এখন উন্নত দেশগুলোর কাছে রোল মডেল উল্লেখ করে শিক্ষামন্ত্রী দীপু মনি বলেন, আমরা ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশ হয়েছি, ডিজিটাল বাংলাদেশ হয়েছি, উন্নয়নশীল দেশের তালিকায় শামিল হয়েছি। বাংলাদেশের এই অর্জন সারা বিশ্বে ব্যাপক প্রশংসা কুড়িয়েছে। বহুক্ষেত্রে বাংলাদেশ আজকের বিশ্বে রোল মডেল। তাই শিক্ষাপ্রতিষ্ঠানপগুলোকেও ধীরে ধীরে ইন্টারনেটের আওতায় আনা হবে।

উল্লেখ্য, উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডুয়েট ভিসি অধ্যাপক হাবিবুর রহমান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Adblock Detected

Dear Viewer, Please Turn Off Your Ad Blocker To Continue Visiting Our Site & Enjoy Our Contents.