উপেক্ষিত তাইজুলের দুর্দান্ত প্রত্যাবর্তন! নিয়মিত হবেন কবে?

অনুলিপি ডেস্ক: বাংলাদেশ ক্রিকেটের সবচে দুর্ভাগা আর হতভাগ্য ক্রিকেটার মনে করা হয় স্পিনার তাইজুল ইসলামকে। দলের বিপর্যয়ের মুহূর্তে সবসময়ই ত্রাতা হয়ে উপস্থিত হলেও বরাবরই উপেক্ষিত তিনি। সুযোগ পেলেই যেখানে জ্বলে উঠেন তাইজুল সেখানে তিনি সুযোগ টা ই পাননা। টেস্ট কিংবা ওয়ানডে সবখানে সাফল্যের সাক্ষর রাখলেও এত উপেক্ষা কেনো তাইজুলদের প্রতি সে প্রশ্নের উত্তর হয়তো হর্তাকর্তারা ও জানেন না!

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচের একাদশে সুযোগ পান স্পিনার তাইজুল ইসলাম। এ ম্যাচটির আগে সর্বশেষ ২০২০ সালের মার্চ মাসে কোনো ওয়ানডে ম্যাচে খেলেন তিনি।

সময়ের হিসেবে প্রায় ২৮ মাস পর একদিনের আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ খেলার সুযোগ তৈরি হয় তার।

আর ওয়ানডেতে তার ফেরাটা হয়েছে দারুণ। তিনি উইন্ডিজের বিপক্ষে এ ম্যাচটিতে তুলে নিয়েছেন পাঁচটি উইকেট। নিজের পুরো ১০ ওভার বল করে মাত্র ২৮ রান দিয়ে পাঁচটি উইকেট নিজের ঝুলিতে পুরেন তিনি। এই ১০ ওভারের মধ্যে আবার দুটি ওভার মেইডেনও দেন তাইজুল।

টেস্ট স্পেশালিস্ট হিসেবে খ্যাত তাইজুল ইসলাম ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এ ম্যাচটিসহ মোট ১০টি ম্যাচ খেলেছেন। আর ক্যারিবীয়দের বিপক্ষে এ ম্যাচটির মাধ্যমেই ওয়ানডে ক্যারিয়ারে প্রথমবারের মতো একটি ম্যাচে পাঁচটি উইকেট পাওয়ার স্বাদ পেয়েছেন তিনি।

এর আগের ৯টি ওয়ানডে ম্যাচে তিনি উইকেট তুলে নিয়েছিলেন ৯টি। এখন তার উইকেট সংখ্যা দাঁড়াল ১৪।

এদিকে তাইজুল ইসলাম বাংলাদেশের হয়ে দ্বিতীয় ওভারটি করতে আসেন। তিনি তার প্রথম বলেই ওপেনার  ব্র্যান্ডন কিংকে বোল্ড করেন। এরপর শাই হোপ, রোভম্যান পাওয়েল, কিমো পল এবং সর্বশেষ  অধিনায়ক নিকোলাস পুরানকে সাজঘরে ফেরান। পুরান দলের হয়ে সর্বোচ্চ ৭৩ রান করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Adblock Detected

Dear Viewer, Please Turn Off Your Ad Blocker To Continue Visiting Our Site & Enjoy Our Contents.