এবার বাজারে এসেছে বিশ্বের সবচেয়ে ছোটো স্মার্টফোন!

 অনুলিপির পোস্ট সবার আগে পড়তে গুগল নিউজে ফলো করুন 👈

গ্রাহকের ব্যবহারের সুবিধার জন্য দিন দিন বড়ো হচ্ছে স্মার্টফোনের ডিসপ্লে। সবারই যেকোনো গেম খেলা বা সোশ্যাল মিডিয়ায় স্কল করতে বড়ো স্ক্রিনই পছন্দ। যেখানে বড়ো স্ক্রিনের স্মার্টফোনের জনপ্রিয়তা তুঙ্গে, সেখানে এবার বাজারে এসেছে বিশ্বের সবচেয়ে ছোটো স্মার্টফোন। যার ডিসপ্লে ফিচার ফোনের সাই, যা মাত্র ৩ ইঞ্চি।

এই ফোন নির্মাতা সংস্থাটির দাবি, এটিই হলো বিশ্বের সবচেয়ে ছোটো স্মার্টফোন। যার মডেল ইউনিহার্টজ জেলি ২ এবং এই ফোনটি অ্যানড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমে চলবে। এছাড়াও এতে রয়েছে ৪ জি কানেক্টিভিটি, ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, বেশ শক্তিশালী প্রসেসর, জিপিএস, ১২ জিপি স্টোরেজসহ অন্যান্য স্মার্টফোনের মতোই সুযোগ-সুবিধা।

এই স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ইউনিহার্টজ তাদের উদ্ভাবিত এই নতুন স্মার্টফোনের নাম দেয় ইউনিহার্টজ জেলি ২ (Unihertz Jelly 2)। এছাড়াও তারা দাবি করেন, তাদের তৈরি এই স্মার্টফোন হবে বিশ্বের সবচেয়ে ছোটো ৪ জি স্মার্টফোন।

বড়ো স্মার্টফোন সবাই পছন্দ করলেও, অনেকে আছেন যারা বড়ো স্মার্টফোন তেমন পছন্দ করেন না। বাধ্য হয়ে ব্যবহার করেন বড়ো ফোন। আর তাদের কথা ভেবেই লঞ্চ হয়েছে এই স্মার্টফোনটি। এই ফোনের চমৎকার ভিডিয়ো দেখার সাথে খুব ভালো গেমিং অভিজ্ঞতাও পাওয়া যাবে। এছাড়াও কালারফুল শার্প ডিসপ্লে তো থাকছেই।

আরও পড়ুন# এবার হোয়াটসঅ্যাপে নিষিদ্ধ হলো লক্ষ লক্ষ ভারতীয়দের অ্যাকাউন্ট!

ইউনিহার্টজ জেলি ২ ফোনের ৩ ইঞ্চি ডিসপ্লেতে পাওয়া যাবে ৪৮০x ৮৫৪ পিক্সেল রেজুলেশন। সাথে থাকছে ডুয়েল সিম স্ট্যান্ডবাই সাপোর্ট। আর চমৎকার সব ফিচার হিসাবে থাকছে—ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, জি-সেন্সর, কম্পাস, জাইরোস্কোপ, প্রক্সিমিটি সেন্সর, অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সর। ফোনটিতে আরও পাবেন এফএম রেডিও।

এই ছোটো ফোনে থাকছে ইনফ্রারেড ব্লাস্টার। যার দ্বারা ফোন থেকেই বাড়ির যেকোনো অ্যাপলায়েন্স নিয়ন্ত্রণ করতে পারবেন। চলবে ফোনে অ্যানড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম। ইনস্টল করা যাবে প্লে স্টোর থেকে যেকোনো অ্যাপ।

আরও থাকছে, ইউএফএস২.১ স্টোরেজ, একটি স্পিকার এবং হেডফোন জ্যাক।তাছাড়াও এই স্মার্টফোনে দেওয়া হচ্ছে ২০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি। এই ফোন নির্মাতা কোম্পানির দাবি, ব্যাটারি এতোটাই শক্তিশালী যে, সারাদিন ব্যবহারেও শেষ হবে না।

আর ফোনে থাকছে, গ্লোবাল এলটিই সাপোর্ট। এর মানে হলো, এই ফোন ইউজাররা পাবে যে কোনো দেশে ৪ জি নেটওয়ার্ক। এই ফোনের মধ্যে আছে মিডিয়াটেক হেলিও পি৬০ চিপসেট। অক্টা-কোর ২.০ এই প্রসেসরের সাথে থাকছে ৬ জিবি র্যাম ও ১২৮ জিবি স্টোরেজ।

বিশ্বের সবথেকে এই ছোটো ফোনটিতে ১৬ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং সাথে ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। ফোনটি কেনা যাবে সবুজ রঙে এবং ফোনটির বর্তমান দাম ১৯৯ মার্কিন ডলার, যা বাংলাদেশি টাকায় ১৮ হাজার ৯১০ টাকা।

এছাড়াও ফোনের সাথে বাক্সের মধ্যে পাওয়া যাবে— একটি কেস, স্ক্রিন প্রোটেকটর, ইউএসবি টাইপ-সি পোর্ট, ওয়্যারিন্টি কার্ড, সিম ইজেকটর টুল, চার্জার, ইউজার গাইড। তবে, আপাতত ফোনটি মার্কিন যুক্তরাষ্ট্রে বিক্রি হচ্ছে এবং কোম্পানির অফিশিয়াল ওয়েবসাইট ও অ্যামাজন থেকে কেনা যাবে বিশ্বের সবচেয়ে ছোটো এই স্মার্টফোনটি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Adblock Detected

Dear Viewer, Please Turn Off Your Ad Blocker To Continue Visiting Our Site & Enjoy Our Contents.