জাতীয়সন্দেশ

বান্দরবানে ব্যবসায়ীকে অপহরণের পর হ’ত্যা, পাঁচজনের মৃ’ত্যুদণ্ড!

বান্দরবানে ব্যবসায়ীকে অপহরণের পর হ’ত্যার ঘটনায় পাঁচজনকে মৃ’ত্যুদণ্ড দিয়েছে আদালত। নি’হত ওই ব্যবসায়ীর নাম ছোট্ট মিয়া (৪৫)।
মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) দুপুর ১টায় বান্দরবান জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. ফজলে এলাহী ভূঁইয়া এ রায় দেন। সেই সঙ্গে তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানাও করা হয়েছে।

দণ্ডপ্রাপ্তরা হলেন, বান্দরবান সদর উপজেলার লুলাইন হেডম্যান পাড়ার বাসিন্দা রে অং মার্মার ছেলে উচিংনু মার্মা (২২), একই এলাকার মংনুমং মার্মার ছেলে উবা চিং মারমা (৩০), থোয়াই চিং মং এর ছেলে চিং নু মং (২৩), মৃত ক্যহ্লা প্রুর ছেলে মং নু মং (৫০) এবং লুলাইন পুর্নবাসন পাড়ার বাসিন্দা কুনাক মার্মার ছেলে মং থু।

রায় ঘোষণার সময় আদালতে চিং নু মং প্রকাশ হদা উপস্থিত ছিলেন। বাকি চার আসামি পলাতক আছেন।

আরও পড়ুন# অন্যের জমি ও জাহাজ বিক্রি নিয়ে প্রতারণা, গ্রেফতার ১!

মামলার বিবরণ থেকে জানা যায়, ২০০৭ সালের সেপ্টেম্বরের শুরুর দিকে নিহত ছোট্ট মিয়া আসামি উচিংনু মারমার কাছ থেকে ২ হাজার টাকা বায়না দিয়ে একটি গরু ক্রয় করেন। পরে ১২ সেপ্টেম্বর তিনি ক্রয়কৃত গরু আনার জন্য বাকি টাকা নিয়ে বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার হানসামাপাড়া বাজারে যাওয়ার পর নিখোঁজ হন। এ ঘটনায় পুলিশ আসামি উচিংনু মারমাকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে তিনি জানান, কয়েকজনের সহযোগিতায় দা দিয়ে ছোট্ট মিয়ার গলা কেটে খুন করে মাটিচাপা দেন। পরে পুলিশ ও ম্যাজিস্ট্রেট ঘটনাস্থলে গিয়ে মাটি খুঁড়ে ছোট্ট মিয়ার গলাকাটা মরদেহ উদ্ধার করে।

এ ঘটনায় ২০০৭ সালের ১৬ সেপ্টেম্বর নিহত ছোট্ট মিয়ার ভাই মো. আমজু মিয়া বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। দীর্ঘ ১৫ বছরের বিচার প্রক্রিয়া শেষে আদালত আজ এ রায় দেন। এই রায়ে সন্তোষ প্রকাশ করেছেন বাদীপক্ষের স্বজন আইনজীবীরা।

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।