জাতীয়সন্দেশ

করতোয়ার নৌকা ডুবিতে অলৌকিকভাবে বেঁচে গেল আড়াই বছরের শিশু!

সম্প্রতি করতোয়ার নৌকা ডুবিতে অর্ধশতাধিক এর বেশি মানুষ মৃত্যুবরণ করেছেন। এখনো অনেকের লা’শ নিঁখোজ। তবে, সেই করতোয়ার বুকে আধা ঘণ্টা ভেসে যাওয়ার পরও জীবত উদ্ধার হয়েছিল আড়াই বছরের শিশু সন্তান দিপু। যে শিশুটি চিকিৎসার পর এখন সুস্থ। তবে, সেই নৌকা ডুবির দুই দিন পর মাকে মৃত অবস্থায় উদ্ধার করা হলেও বাবা এখনো নিখোঁজ।

জানা যায়, সনাতধর্মীদের তীর্থস্থান বদেশ্বরী মন্দিরে মহালয়া উপলক্ষে অন্য অনেকের মতো বড় দুই সন্তানকে রেখে মহালয়ায় যোগ দিতে যাচ্ছিলেন বাবা ভূপেন, মা রুপালী ও ছোট সন্তান দিপু। অন্যদের মতোই মাড়েয়া আওলিয়া ঘাট দিয়ে নৌকায় করে পাড় হচ্ছিলেন করতোয়া নদী। তবে তাদের আর বেঁচে ফেরা হলো না। সন্তান দিপু বেঁচে ফিরলেও অতলে হারিয়ে গেলেন মা রুপালি ও বাবা ভূপেন।

গত রবিবার দুপুরে পঞ্চগড়ের বোদা উপজেলার মাড়েয়া বামনহাট ইউপির আউলিয়া ঘাটে করতোয়া নদী নৌকা দিয়ে পার হতে গিয়ে নৌকা ডুবে ওই দম্পত্তির মৃত্যু হয়। তবে এ সময় তাদের সঙ্গে থাকা শিশু দিপু স্থানীয়দের সহায়তায় জীবিত উদ্ধার করে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেলে নেয়া হয়।

ঘটনার পরের দিন রাতে রুপালীর মরদেহ তার নিজ বাড়ি জেলার দেবীগঞ্জ উপজেলার শালডাংগা ইউনিয়নের ছত্রা শিকারপুর গ্রামে নেয়া হয়। এর পর শিশু সন্তানটি কিছুটা সুস্থ হলে তাকেও বাড়িতে আনা হয়। তবে এখনো নিঁখোজ তাদের বাবা ভূপেন। নিহত রুপালি ও নিঁখোজ ভূপেনের বাড়িতে স্বজনদের আহাজারি। একসাথে এতিম হলো তিন সন্তান। নেই উপার্জনক্ষম ব্যক্তি। এই নিয়েও স্বজনদের মাথায় চিন্তার ভাঁজ।

উল্লেখ্য, নৌকা ডুবির ঘটনায় এখন অবধি মোট ৬৯ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। তবে, এখনো নিখোঁজ আরও ৩ জন।

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।