ক্রিকেটখেলাধুলা

চরম নাটকীয়তার শেষে আফগানিস্তানকে ১ উইকেটে হারালো পাকিস্তান!

সুপার ফোরের চতুর্থ ম্যাচে আজ শারজাহ আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিলো পাকিস্তান ও আফগানিস্তান। আগেই এক।ক্যাচ জিতে নেয়া পাকিস্তানের জন্য এই ম্যাচ ছিল এক ম্যাচ হাতে রেখেই ফাইনালে ওঠার সুযোগ। অন্যদিকে আফগানিস্তানের জন্য ছিল টুর্নামেন্টে টিকে থাকার লড়াই।

টসে হেরে প্রথমে ব্যাটিং করতে নেমে ১২৯ রানের সংগ্রহ দাঁড় করায় আফগানরা। আধুনিক টি-টোয়েন্টির হিসেবে খুব বেশি রান না। তবে ডিফেন্ড করার জন্য আফগান বোলারদের কাছে যথেষ্টই মনে হচ্ছিল এই রান।

পাকিস্তান দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমেই হারাতে থাকে বড় তারকা বাবর আজমসহ টপ অর্ডারের অন্যান্য ব্যাটসম্যানদের উইকেট। আজও শূন্যরানেই প্যাভিলিয়নে ফিরে যান বাবর। আগের ম্যাচে রান পাওয়া রিজওয়ানও নিজেকে মেলে ধরতে পারেননি তেমন।

আরও পড়ুন: কোহলি-গাভাস্কার দ্বন্ধ প্রকাশ্যে!

পাকিস্তানের ব্যাটসম্যানদের পক্ষে সর্বোচ্চ রান করেন শাদাব খান। তিনি ২৬ বলে ৩৬ রান করে রশিদের বলে আজমতুল্লাহর হাতে ক্যাচ তুলে দিয়ে ফিরে যান। তবে ম্যাচ জিততে বড় ভূমিকা রেখেছে আসিফ আলী, নাসিম শাহদের অল্প বলের ক্যামিও ইনিংসগুলো। বিশেষ করে নাসিম শাহের ১৯ ওভারের প্রথম দুই বলে দুই ছয়ের দৌলতেই ১ উইকেট ও ৪ বল হাতে রেখে ম্যাচটি জিতে যায় পাকিস্তান।

আফগানদের পক্ষে ৩ টি করে উইকেট নিয়েছেন ফজলুল হক ফারুকি ও ফরিদ আহমাদ মালিক। ২ টি উইকেট পেয়েছেন আফগানদের সবচেয়ে বড় তারকা রশিদ খান।

এই ম্যাচের মধ্য দিয়ে শেষ হয়ে গেল আফগানিস্তান ও ভারতের ফাইনালে যাওয়ার স্বপ্ন। অন্যদিকে নিশ্চিত হলো শ্রীলঙ্কা ও পাকিস্তানের ফাইনাল।

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।