খেলাধুলাফুটবল

মেসির জোড়া গোলে আর্জেন্টিনার সহজ জয়!

ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচে হন্ডুরাসের বিপক্ষে ৩-০ গোলে সহজ জয় পেয়েছে মেসির দল আর্জেন্টিনা। লিওনেল মেসির জোড়া গোলের পাশাপাশি একটি গোল করেছেন লাউতারো মার্টিনেজ। এই জয়ে আন্তর্জাতিক ফুটবলে টানা ৩৪ ম্যাচে অপরাজিত থাকল আর্জেন্টিনা।

নিজেদের প্রস্তুতি ঝালিয়ে নিতে কাতার বিশ্বকাপের আগে আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলতে নেমেছিল আর্জেন্টিনা। বিশ্বকাপের আগে ২৮ সদস্যের আর্জেন্টিনার দলকে হন্ডুরাস ও জ্যামাইকার বিপক্ষে লিওনেল স্কালোনি পরীক্ষা-নিরীক্ষা করতে চেয়েছিলেন। এই ম্যাচের সহজ জয়ে বোধহয় পরীক্ষা করা হয়েও গেল তার।

মেসি-মার্টিনেজদের খেলা উপভোগ করতে মায়ামির হার্ড রক স্টেডিয়ামে শনিবার (২৪ সেপ্টেম্বর) মাঠে এসেছিল হাজার হাজার দর্শক। আর দর্শকদেরও একেবারেই হতাশ করেনি আর্জেন্টিনা।

আরও পড়ুন: বাংলাদেশের আলোক-সংকেত হতে পারেন হামজা: ওয়াটফোর্ড কোচ!

লাউতারো মার্টিনেজ ম্যাচের ১৬ মিনিটেই এগিয়ে দেন দলকে। মেযি ২১ মিনিটে নিজের প্রথম সুযোগ পেলেও হন্ডুরাস গোলরক্ষক লোপেজ সহজেই ঠেকিয়ে দেন তার শটটি।
প্রথমার্ধের যোগ করা অতিরিক্ত সময়ে পেনাল্টি পায় আর্জেন্টিনা। সেখান থেকেই ম্যাচে নিজের প্রথম গোল করেন মেসি।

দ্বিতীয়ার্ধের ৬৯ মিনিটে আবারও গোল করে আর্জেন্টিনা। এবারের গোল স্কোরারও মেসি। হন্ডুরাসের ডিফেন্ডারদের ভুলে ডি-বক্সে বল পেয়ে যান আর্জেন্টাইন অধিনায়ক। সেখান থেকে নিজের দ্বিতীয় গোলটি করেন তিনি।

ম্যাচের বাকি সময় বেশ কিছু আক্রমণ করলেও আর কোনো গোলের দেখা পায়নি আর্জেন্টিনা তবে পুরো ম্যাচজুড়েই ছিল আর্জেন্টাইনদের আধিপত্য। ফিফা র‌্যাঙ্কিংয়ের তিনে থাকা আর্জেন্টিনার বিপক্ষে মুখোমুখি লড়াইয়ে কখনোই কোনো জয়ের দেখা পায়নি ৮০তম স্থানে থাকা হন্ডুরাস। এর আগে দুই দেখাতেও জয় ছিল আলবিসেলেস্তেদের।

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।