গাইবান্ধায় দুধ দিচ্ছে পাঠা ছাগল!

 অনুলিপির পোস্ট সবার আগে পড়তে গুগল নিউজে ফলো করুন 👈

গাইবান্ধায় দুধ দিয়ে আলোচনায় এসেছে এক পাঠা ছাগল। সদর উপজেলার চকচকা গ্রামে ঘটেছে এমন আজব ঘটনা। এই গ্রামের বাসিন্দা মোনারুল মিয়া এই পাঠা ছাগলটির মালিক। তিনি জানান, সাধারণত মাদী ছাগল দুধ দিলেও এই পাঠা ছাগলটি দুধ দিতে সক্ষম। ব্যতিক্রম এই ছাগলটি অন্য মাদী ছাগলকে বীর্য দিতেও সক্ষম বলে জানান ছাগলটির মালিক!

তিনি আরও বলেন, পাঠা ছাগলটি প্রতিদিন গড়ে আধ লিটার করে দুধ দেয়। এমন ঘটনায় এলাকায় ব্যপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। দূর দূরান্ত থেকে ছাগলটিকে দেখতে ছুটে আসছেন অনেক দর্শনার্থী।

ছাগলটিকে দেখতে আসা এক দর্শনার্থী বলেন, এর আগে কখনও কোনো পাঠা ছাগলকে দুধ দিতে দেখিনি। আজ নিজ চোখে পাঠা ছাগলকে দুধ দিতে দেখলাম, এর দুধ খুব সুস্বাদু।

আরও পড়ুন# ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেনে কাটা পড়ে নি’হত ১!

পাঠা ছাগলটির মালিক মোনারুল মিয়া একজন গোরু ব্যবসায়ী। তিনি শখ করে ছাগলটি কিনেছিলেন। ৩৫ হাজার টাকা খরচে চট্টগ্রামের পাহাড়তলি থেকে ছাগলটি কিনে আনেন তিনি। বাড়িতে আসার পর তিনি লক্ষ্য করেন, ছাগলটি দুধ দিচ্ছে। এ ঘটনা রীতিমতো চমকে দেয় তাকে। এরপর তার মাধ্যমেই ছাগলটির কথা পুরো এলাকায় ছড়িয়ে পড়ে।

এ সম্পর্কে গাইবান্ধা জেলার প্রাণিসম্পদ কর্মকর্তা মাসুদুর রহমান বলেন, এটি একটি বিরল ঘটনা। জেনিটাল এনোমিলিস ও হরমোনাল ইমব্যালেন্সের কারণে এমনটি ঘটেছে। বিষয়টি নিয়ে বিস্তারিত গবেষণা করা যেতে পারে।

এ ঘটনায় অবশ্য খ্যতি বেড়েছে পাঠাটির মালিক মোনারুল ইসলামের। প্রতিদিনই পাঠা ছাগলটিকে দেখতে আসছেন বিভিন্ন বয়সী মানুষজন!

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Adblock Detected

Dear Viewer, Please Turn Off Your Ad Blocker To Continue Visiting Our Site & Enjoy Our Contents.