প্রযুক্তিবিজ্ঞান ও প্রযুক্তি

এবার বাজারে আসছে আইফোন ১৪ সিরিজ!

সম্প্রতি মার্কিন প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান অ্যাপল তাদের বার্ষিক এক অনুষ্ঠানে উন্মোচন করছেন আইফোন ১৪ সিরিজ। তাছাড়াও অ্যাপল ঘোষণা দিয়েছে— ওয়াচ সিরিজ ৮, অ্যাপল ওয়াচ আলট্রা ও এয়ারপডস প্রোর।

গত বুধবার (৭ সেপ্টেম্বর) প্রতিষ্ঠানটির সিইও টিম কুকের হাত ধরে উন্মোচিত হয় আইফোন ১৪ সিরিজ। উল্লেখ্য এই সিরিজে রয়েছে মোট ৪ টি ফোন, যেগুলো হলো—আইফোন ১৪, আইফোন ১৪ প্লাস, আইফোন ১৪ প্রো এবং আইফোন ১৪ প্রো ম্যাক্স।

অ্যাপলের ওয়েবসাইটে তথ্য অনুসারে, এই আইফোন ১৪ মডেলে থাকছে ৬.২ ইঞ্চি স্ক্রিন এবং ১৪ প্লাস মডেলটিতে থাকছে ৬.৭ ইঞ্চি স্ক্রিন। আর এই দুইটি মডেলেই ব্যবহার করা হয়েছে ১৬ বায়োনিক চিপসেট। তাছাড়াও আইফোন ১৪ প্রো এর মূল ক্যামেরা ৪৮ মেগাপিক্সেলের। আর আইফোন ১৪ এবং আইফোন ১৪ প্লাসের মূল ক্যামেরা ১২ মেগাপিক্সেল। তাদের দাবি, এই ফোনগুলোর ব্যাটারি লাইফ আগের সিরিজের থেকে আরও ভালো ও উন্নত।

আরও পড়ুন# কেন অ্যাপলের লোগো অর্ধেক খাওয়া?

তাছাড়াও ৭৯৯ ডলার হতে শুরু হয়েছে আইফোন ১৪-এর দাম। যেখানে আইফোন ১৪ প্লাসের দাম শুরু হয়েছে ৮৯৯ ডলার থেকে। আর আইফোন ১৪ প্রো-এর দাম শুরু হচ্ছে ৯৯৯ ডলার এবং আইফোন ১৪ প্রো ম্যাক্সে-এর দাম শুরু হচ্ছে ১০৯৯ ডলার।

আগামী শুক্রবার (৯ সেপ্টেম্বর) থেকে প্রি-অর্ডার করা যাবে এই ফোনের এবং আগামী ১৬ সেপ্টেম্বর থেকে শুরু হবে বিক্রি। এছাড়াও অ্যাপলের সিইও টিম কুক ঘোষণা করেন অ্যাপলের এয়ারপডস প্রো-এর একটি নতুন মডেলের। এই এয়ারপডস প্রো ২ এর দাম রাখা হয়েছে ২৪৯ ডলার। এই এয়ারপডস ৯ সেপ্টেম্বর থেকে অর্ডার দেওয়া যাবে এবং ২৩ সেপ্টেম্বর হতে বাজারে এটি পাওয়া যাবে।

এছাড়াও তাদের পক্ষ হতে ঘোষণা এসেছে, তাপমাত্রা মাপার সেন্সরযুক্ত ওয়াচ সিরিজ ৮–এর। যেটি আগের স্মার্টওয়াচ সংস্করণের চেয়ে হবে অধিক টেকসই। এই ওয়াচ সিরিজ ৮ মূলত অ্যালুমিনিয়ামের তৈরি। এই মডেলটির দাম হবে ৩৯৯ ডলার আর সেলুলার সংযোগযুক্ত সংস্করণগুলোর দাম হবে ৪৯৯ ডলার।

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।