ক্রিকেটখেলাধুলা

চুরি করা ডিজাইনে বাংলাদেশের বিশ্বকাপ জার্সি!

এবারই প্রথম ভার্চুয়ালি বিশ্বকাপের জার্সি উন্মোচন করল বাংলাদেশ। কয়েকদিন আগেই বাংলাদেশ ক্রিকেট বোর্ড তাদের অফিশিয়াল পেইজে একটি ভিডিয়ো প্রকাশ করে টাইগারদের বিশ্বকাপ জার্সি অবমুক্ত করে। যেখানে তারা জানায়, বাংলাদেশের ঐতিহ্য সুন্দরবন, রয়েল বেঙ্গল টাইগার এবং জামদানির কথা মাথায় রেখে তৈরি হয়েছে এবারের জার্সিটি।

বরাবরই নানা কারণে বাংলাদেশের বিশ্বকাপ জার্সি নিয়ে প্রশংসার চেয়ে সমালোচনাই হয় বেশি। তবে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের লাল-সবুজের জার্সি নিয়ে সমর্থকদের ব্যাপক প্রশংসা পাচ্ছে বাংলাদেশ বিসিবি ও জার্সি প্রস্তুতকারী প্রতিষ্ঠান।

আরও পড়ুন:  শীঘ্রই উন্মোচিত হবে টাইগারদের বিশ্বকাপ জার্সি!

তবে নতুন বিতর্কের জন্ম হয়েছে জার্সি উন্মোচনের সপ্তাহ না পেরুতেই। অভিযোগ উঠেছে ইন্টারনেট থেকে ছবি নকল করে সেটা হুবহু জার্সির মধ্যে বসিয়ে তৈরি হয়েছে বিশ্বকাপ জার্সি। পিন্টারেস্ট এর একটি ছবি নিয়ে এ ডিজাইন করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। তবে এ ব্যাপারে কোনো মন্তব্য করেনি জার্সি প্রস্তুতকারী প্রতিষ্ঠান স্পোর্টস অ্যান্ড স্পোর্টস। বরং জার্সি উন্মোচনের আগে সুন্দরবন এবং বাঘকে কেন্দ্র করে এমন ডিজাইন করা হয়েছে বলে মন্তব্য করেছিল তারা।

জার্সি নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করা সমর্থকরা এখন ডিজাইন চুরির বিষয়টি জানতে পেরে ব্যাপক সমালোচনায় মেতে উঠেছেন। ক্রিকসার্কেল নামক ক্রীড়া পেজে বলা হচ্ছে, ‘ক্রীড়ামোদীরা সবসময় জার্সির বিষয়টি নিয়ে সচেতন থাকে, এটা তাদের কাছে আবেগের মতো। একটি জার্সি তৈরির কোম্পানি বাংলাদেশি ক্রিকেট ভক্তদের এই আবেগ নিয়ে খেলা করছে। তারা ডিজাইন চুরি করেছে। জার্সি তৈরিকৃত প্রতিষ্ঠানটি বিসিবি, মিডিয়া এবং ভক্তদের বোকা বানিয়েছে।’

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।