খবরজাতীয়শিক্ষা

প্রক্সি দিতে এসে শিক্ষার্থী কারাগারে!

নীলফামারীর ডিমলায় অন্যের হয়ে প্রক্সি পরীক্ষা দিতে এসে জামিদুল ইসলাম নামের এক শিক্ষার্থীকে দেড় বছরের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। তিনি উপজেলার ছোটখাতা ফাজিল মাদ্রাসার ফাজিল তৃতীয় বর্ষের শিক্ষার্থী।

শনিবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. বেলায়েত হোসেন এ দণ্ডাদেশ প্রদান করেন।

পুলিশ জানায়, চলমান দাখিল পরীক্ষায় শনিবার পদার্থ বিজ্ঞান বিষয়ের পরীক্ষা ছিল।

আরও পড়ুন# উপবৃত্তির টাকা না পেয়ে প্রধানমন্ত্রীকে চিঠি পাঠালো প্রথম শ্রেণির ছাত্র!

ওই পরীক্ষায় ডিমলা কামিল মাদরাসা কেন্দ্রে ছোটখাতা ফাজিল মাদরাসার দাখিল পরীক্ষার্থী আফতাবুল ইসলামের হয়ে পরীক্ষায় অংশ নেন একই মাদরাসার ফাজিল তৃতীয় বর্ষের শিক্ষার্থী জামিদুল ইসলাম। এ সময় কেন্দ্র সচিব আব্দুস সাত্তারের সন্দেহ হলে তিনি বিষয়টি ডিমলা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. বেলায়েত হোসেনকে অবগত করেন।

এ সময় তাকে জেরা করা হলে একেক সময় একেক উত্তর দিতে থাকেন। এরপর তিনি স্বীকার করেন যে তিনি প্রক্সি পরীক্ষা দিতে এসেছেন। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জামিদুল ইসলামকে দেড় বছরের কারাদণ্ড প্রদান করা হয়।
এ ছাড়াও পরীক্ষার্থী আফতাবুল ইসলামকে বহিস্কার করা হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ডিমলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. লাইছুর রহমান বলেন, ‘দণ্ডপ্রাপ্ত জামিদুল ইসলামকে বিকেলে জেলা কারাগারে পাঠানো হয়েছে। ‘

 

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।