ক্রিকেটখেলাধুলা

টানা গোল্ডেন ডাকের পর টানা ম্যাচ সেরা সাকিব!

বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে আরব আমিরাতের বিরুদ্ধে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলছে বাংলাদেশ। তবে দলের সঙ্গে আরব আমিরাতে যাননি টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াডের ক্যাপ্টেন সাকিব আল হাসান। বরং তিনি তার ব্যাটিং বোলিং ঝালিয়ে নিচ্ছেন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে।

গায়ানার হয়ে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) এবারের আসরের শুরুটা মোটেও ভালো হয়নি সাকিবের। নিজের প্রথম দুই ম্যাচে টানা গোল্ডেন ডাকে আউট হয়েছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। তবে তৃতীয় ম্যাচ থেকেই যেনো জ্বলে উঠেছেন বাংলাদেশের অধিনায়ক। গত ম্যাচে ৩৫ রান ও বল হাতে তিন উইকেট নেওয়া সাকিব হয়েছিলেন ম্যান অব দ্যা ম্যাচ। ধারাবাহিকতা বজায় রাখলেন পরের ম্যাচেও। সোমবার (২৬ সেপ্টেম্বর) বার্বাডোজ রয়্যালসের বিপক্ষে অর্ধশতক হাকিয়েছেন সাকিব, বল হাতেও নিয়েছেন এক উইকেট। আবারও হয়েছেন ম্যাচসেরা।

সাকিবদের গায়ানার বিপক্ষে প্রভিডেন্স স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে ১২৫ রানে গুটিয়ে যায় বার্বাডোজ রয়্যালস। জবাবে ৫ উইকেট হারিয়ে মাত্র ১৪.৩ ওভারে ম্যাচ জিতে নিয়েছে গায়ানা। সাকিব খেলেছেন ৩০ বলে ৫৩ রানের ইনিংস দারুণ এক ইনিংস, বল হাতে ১২ রান খরচায় নিয়েছেন একটি উইকেট। এই জয়ের মধ্য দিয়ে সিপিএলে পাঁচ ম্যাচ জিতে শেষ চারের আশাও বাঁচিয়ে রাখল গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স।

আরও পড়ুন: শ্বাসরুদ্ধকর ম্যাচে ইংল্যান্ডকে ৩ রানে হারালো পাকিস্তান!

সোমবার প্রথম ইনিংসের শুরু থেকেই বার্বাডোজকে রীতিমতো চেপে ধরে গায়ানা। ষষ্ঠ ওভারে বল করতে এসে এক ছক্কাসহ নয় রান হজম করেন সাকিব। এরপর অষ্টম ওভারে তিনি দেন ৩ রান। ১৮তম ওভারে আবার যখন আসলেন, ততক্ষণে ৯ উইকেট হারিয়েছে বার্বাডোজ। তৃতীয় বলে মুজিব উর রহমানকে ফিরিয়ে বার্বাডোজের ইনিংসের সমাপ্তি টানেন সাকিব। বার্বাডোজের হয়ে সর্বোচ্চ ৪২ রান করেন ব্যাটার জেসন হোল্ডার।

লক্ষ্য তাড়া করতে নেমে চার ওভারে মাত্র ১৮ রানে ২ উইকেট হারিয়ে বিপদেই পড়ে যায় গায়ানা। সেখান থেকে গুরবাজকে সঙ্গে নিয়ে পাল্টা আক্রমণ করেন সাকিব। তাদের দুজনের তৃতীয় উইকেট জুটিতে মাত্র ৭.২ ওভারে আসে ৭৯ রান।

এদিকে দলীয় শতক পূর্ণ হওয়ার আগেই প্যাভিলিয়নে ফেরেন সাকিব। তবে ততক্ষণে যা করার করে ফেলেছেন তিনি। ২৭ বলে হাফসেঞ্চুরি করা ইনিংসে পাঁচ চার ও তিন ছয়ের মারে ৩০ বলে ৫৩ রান করে ফেরত যান সাকিব। দারুণ এই পারফরম্যান্সে টানা দ্বিতীয়বার ম্যাচ সেরাও হলেন সাকিব আল হাসান।

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।