জাতীয়সন্দেশ

ঢাবি ছাত্রী অপহরণকারী রুবেলের টার্গেট ছিল কলেজ-বিশ্ববিদ্যালয়ের ছাত্রীরা!

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) তৃতীয় বর্ষের এক ছাত্রীকে অপহরণের পর ছিনতাইয়ের ঘটনায় মূল অভিযুক্ত রুবেলসহ চারজনকে গ্রেফতার করা হয়েছে। ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) উত্তরা বিভাগ তাদের গ্রেফতারে অভিযান চালায়। পরে তাদেরকে আটক করে জেল হাজতে প্রেরণ করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন শাকিল আহম্মেদ রুবেল (২৮), আকাশ শেখ (২২), দেলোয়ার হোসেন (৫৫) ও হাবিবুর রহমান। গ্রেফতারের সময় তাদের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, দুই রাউন্ড গুলি, একটি ম্যাগজিন, একটি ওয়্যারলেস সেট (ওয়াকিটকি), পুলিশ স্টিকারযুক্ত দুটি মোটরসাইকেল ও ছয়টি মোবাইল ফোন জব্দ করা হয়েছে।

গোয়েন্দা পুলিশের তরফ থেকে জানানো হয়, রুবেল একজন পেশাদার ছিনতাইকারী। তিনি ১৫০০ টির অধিক ছিনতাইয়ের সাথে জড়িত। ছিনতাইয়ের পাশাপাশি রুবেল নারীদের সঙ্গে অশালীন আচরণও করতেন। তাদেকে উত্যক্ত করে বিরক্ত করা ছিল রুবেলের নেশা। তার মূল টার্গেট ছিল বিশ্ববিদ্যালয় ও কলেজের ছাত্রীরা।

আরও পড়ুন# ৬ হাজার ইয়াবাসহ চট্টগ্রামে আটক ৪ মাদক কারবারি!

রবিবার (৪ সেপ্টেম্বর) দুপুরে ডিএমপি কার্যালয়ে অবস্থিত মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি প্রধান) মোহাম্মদ হারুন অর রশীদ।

তিনি বলেন, ঢাবি ছাত্রীকে তুলে নিয়ে গিয়ে ছিনতাইয়ের আগে রুবেল গত ১২ আগস্ট উত্তরার ১২ নম্বর সেক্টর থেকে একটি মোটরসাইকেল ছিনতাই করেন। সেই মোটরসাইকেলে পুলিশের স্টিকার লাগিয়ে ঢাবির ওই শিক্ষার্থীকে অপহরণ করে উত্তরার দিয়াবাড়িতে নিয়ে গিয়ে ছিনতাই করেন রুবেল।

রুবেলকে জিজ্ঞাসাবাদের ভিত্তিতে ডিবি প্রধান হারুন অর রশীদ বলেন, প্রাথমিকভাবে আমরা রুবেলের বাড়ি গাজিপুরে বলে জানতে পেরেছি। তবে তার আরও দুটি ঠিকানা পাওয়া গেছে। সেগুলো আসল কিনা তা আমরা যাচাই-বাছাই করছি। রুবেল ঢাকায় কোনো বাসাভাড়া নেননি। রাজধানীর বিভিন্ন হোটেলে রুম ভাড়া নিয়ে ঢাকায় অবস্থান করতেন তিনি। তারপর মোটরসাইকেল ছিনতাই কিংবা ভাড়া নিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী কিংবা কলেজের শিক্ষার্থীদের টার্গেট করে অপহরণ ও ছিনতাই করতেন।

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।