খেলাধুলাফুটবল

তিউনিশিয়াকে গোলবন্যায় ভাসিয়ে ব্রাজিলের জয়!

কাতার বিশ্বকাপের আগে শেষ আন্তর্জাতিক প্রীতি ম্যাচে তিউনিশিয়ার বিপক্ষে বড়ো জয় পেয়েছে ফুটবল পরাশক্তি ব্রাজিল। পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের কাছে ৫-১ গোলে হেরেছে র‍্যাঙ্কিংয়ে ৩০ নম্বরে থাকা আফ্রিকার দেশটি। ব্রাজিলের হয়ে জোড়া গোল করেছেন বার্সাবয় রাফিনহা

পিএসজির মাঠ পার্ক দেস প্রিন্সেসে ম্যাচের ১১ মিনিটের সময় নিজেদের রক্ষণভাগ থেকে ক্যাসেমিরো হাওয়ায় ভাসিয়ে একটি শট নেন। ভেসে আসা বলে মাথা লাগিয়ে বার ঘেঁষে তিউনিশিয়ার জালে প্রবেশ করান রাফিনহা। ১৮ মিনিটে সমতায় ফিরে তিউনিশিয়া। আবারও হেডে গোল, ডান প্রান্তে লাফিয়ে পড়েও বল আটকাতে পারেননি ব্রাজিল গোলরক্ষক অ্যালিসন বেকার।

আরও পড়ুন: আর্জেন্টিনার সম্ভাব্য বিশ্বকাপ স্কোয়াড!

পরের মিনিটেই আবারও ব্যবধান বাড়ায় ব্রাজিল। রাফিনহার অ্যাসিস্টে এবার স্কোর বোর্ডে নাম লেখান রিচার্লিসন। ২৭ মিনিটে লুকাস পাকুয়েতার ডান প্রান্ত থেকে নেয়া আড়াআড়ি শটটি চলে যায় পোস্টের একটু বাইরে দিয়ে।

তবে তার ২ মিনিট পর ঠিকই গোল পায় ব্রাজিল, পেনাল্টি থেকে গোল করেন দলের সবচেয়ে বড়ো তারকা নেইমার জুনিয়র। ৪০ মিনিটে রিচার্লিসনের অ্যাসিস্ট থেকে ব্রেস পূর্ণ করেন রাফিনহা। প্রথমার্ধে আর কোনো গোল না হলেও লাল কার্ড দেখেছেন একজন। ৪২ মিনিটের মাথায় ফাউল করে কার্ড দেখে মাঠ ছাড়তে হয় তিউনিশিয়ার ডিলান ব্রনকে।

দ্বিতীয়ার্ধে মাঠে ফিরে অনেকটা সময় কোনো দলই গোল পায়নি। সেই খরা কাটান পেদ্রো। ব্রাজিলিয়ান এই স্ট্রাইকার দুর্দান্ত এক শটে তিউনিশিয়ার জাল কাঁপান। ম্যাচের বাকি সময়ে একাধিক প্লেয়ার বদল হলেও কেউই আর গোলের দেখা পায়নি। শেষ পর্যন্ত ৫-১ গোলের জয় মাঠ ছাড়ে নেইমার বাহিনী।

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।