ক্রিকেটখেলাধুলা

থাইল্যান্ডকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ!

টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বে থাইল্যান্ডকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। সেই সঙ্গে দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বের টিকেটও নিশ্চিত হলো বাংলাদেশের। শুরুতে ব্যাট করে ১১৩ রানের পুঁজি দাঁড় করিয়ে বাংলাদেশ জিতেছে ১১ রানে।

বিশ্বকাপ বাছাই পর্বের ফাইনালে বাংলাদেশ মুখোমুখি হবে আয়ারল্যান্ডের। আগামী রোববার (২৫ সেপ্টেম্বর) অনুষ্ঠিত হবে ম্যাচটি। প্রথম সেমিফাইনালে জিম্বাবুয়েকে হারিয়ে ফাইনালের টিকিট পেয়েছিল আয়ারল্যান্ড।

আরও পড়ুন: টানা দুই গোল্ডেন ডাক সাকিবের!

আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে শুক্রবার (২৩ সেপ্টেম্বর) প্রথম ইনিংসে ব্যাট করে বাংলাদেশ ১১৪ রানের লক্ষ্যমাত্রা দাঁড় করায় প্রতিপক্ষের সামনে। ইনিংস ওপেন করতে নামেন ফারজানা হক ও মুরশিদা খাতুন। ১১ রান করে দলীয় ৩৪ রানে প্যাভিলিয়নে ফেরেন ফারজানা। পরে মুরশিদার ২৬ রান করে। অধিনায়ক জ্যোতির ১৭ রান, রিতুর ১০ বলে ১৭ রান এবং রুমানার ২৪ বলে ২৮ রান নিয়ে ১১৩ রান করে বাংলাদেশ।

রান ডিফেন্ড করতে নেমে বাংলাদেশের বোলাররা শুরু থেকেই থাইল্যান্ডকে চাপে রাখেন। ব্যাটাররা কেউ তেমন সুবিধা করতে পারেননি। তবে থাইল্যান্ডের ইনিংসের হাল ধরেছিলেন ওয়ানডাউনে নামা নাথাকান চানথাম। ৫১ বলে ৬৪ রানের দারুণ এক ইনিংস উপহার দিয়ে সালমার শিকার হন তিনি।

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।