দেশে ফিরেছেন গোটাবায়া, বিমানবন্দরে পেলেন সংবর্ধনা!

 অনুলিপির পোস্ট সবার আগে পড়তে গুগল নিউজে ফলো করুন 👈

দেশে ফিরেছেন দেশ ছেড়ে পালানো শ্রীলংকার সাবেক প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকশে। পালিয়ে দেশত্যাগের দেড় মাসেরও বেশি সময় পর দেশে ফিরেছেন তিনি। স্থানীয় সময় শুক্রবার দিনগত রাত ১২টার পর সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে কলম্বোর অদূরে বন্দরনায়েক আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন তিনি। শ্রীলঙ্কায় ব্যাপক গণবিক্ষোভের মুখে গত ১৩ জুলাইয়ের পর থেকে পালিয়ে দেশের বাইরে অবস্থান করছিলেন গোটাবায়া।

রাতে বিমানবন্দরে পৌঁছানোর পর তাকে দেশটির মন্ত্রী ও রাজনীতিবিদেরা ফুল দিয়ে অভ্যর্থনা জানিয়েছেন। গত প্রায় সাত সপ্তাহ স্বল্পমেয়াদি ভিসা নিয়ে থাইল্যান্ডে অবস্থান নিয়েছিলেন গোটাবায়া। সেখান থেকে সিঙ্গাপুর হয়ে দেশে ফিরেন তিনি।

আরও পড়ুন# আফগানিস্তানে মসজিদে বোমা হামলা, তালেবান নেতা নি’হত

কলম্বোর ওই বিমানবন্দরের এক কর্মকর্তা গণমাধ্যমকে জানিয়েছেন, গোটাবায়া বিমান থেকে নামার সময় ক্ষমতাসীন দলের রাজনীতিবিদরা তাকে ফুল দিয়ে স্বাগত জানায়। এসময় বিমানবন্দরে মন্ত্রী-এমপিদের ভিড় লেগে যায় বিমানবন্দর চত্ত্বরে।

দেশটির প্রতিরক্ষা কর্মকর্তারা জানিয়েছেন, গোটাবায়াকে সাবেক প্রধানমন্ত্রীর নিরাপত্তা প্রটোকল দেওয়া হবে। তার নিরাপত্তার জন্য সেনা ও পুলিশ সদস্যদের দিয়ে নতুন একটি নিরাপত্তা বলয় প্রস্তুত করা হচ্ছে।

দেশজুড়ে নজিরবিহীন অর্থনৈতিক সংকটের মুখে গত ৭৩ বছর বয়সী গোটাবায়া গত ১৩ জুলাই গোপনে দেশত্যাগ করেন। প্রথমে তিনি মালদ্বীপ যান। পরদিন ১৪ জুলাই সৌদি আরবের একটি ফ্লাইটে চলে যান সিঙ্গাপুরে। সেদেশের সরকার তাকে ১৪ দিনের স্বল্পমেয়াদি ভিসা বা ‘ভিজিট পাস’ দেয়। তবে সিঙ্গাপুরে প্রবেশের পরই দেশটির অভিবাসন কর্তৃপক্ষ জানায়, তিনি ব্যক্তিগত সফরে সেখাবে গিয়েছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Adblock Detected

Dear Viewer, Please Turn Off Your Ad Blocker To Continue Visiting Our Site & Enjoy Our Contents.