টিপস এন্ড ট্রিকসলাইফস্টাইলস্বাস্থ্য ও লাইফস্টাইল

যেসব কথা ভুলেও সঙ্গীকে জানাবেন না!

সম্পর্ক ভালো হলেই যে সঙ্গীকে সব কথা বলতে হবে এমন না। এমন কিছু গোপন বিষয় থাকে যা সঙ্গী বা কাউকেই জানানো উচিত। কারণ এসব বিষয় সুসম্পর্ক নষ্ট করতে পারে। তাই, যতই ভালো সম্পর্ক থাকুক, কিছু বিষয় গোপন রাখা জরুরি। সম্পর্ক-বিষয়ক একটি ওয়েবসাইটে এমনই একটি প্রতিবেদন প্রকাশিত হয়েছে।

তো চলুন জেনে নিই— যেসব কথা ভুলেও সঙ্গীকে জানানো উচিত নয়!

১| প্রাক্তনের সাথে যোগাযোগ:

যদিও বিয়ের পর প্রাক্তনের সাথে যোগাযোগ রাখা উচিত নয়। তবে, অনেকেই প্রাক্তনের সাথে সুসম্পর্ক বজায় রাখেন বা যোগাযোগ রাখেন। তবে, এটা সঙ্গীকে বলা উচিত নয়। কেন না, এতে করে সঙ্গী হিংসাত্মক হয়ে নানা সমস্যা তৈরি করবে। ফলে নষ্ট হবে আপনার সাথে সু-সম্পর্ক। তাই বিয়ের পর প্রাক্তনের সাথে আস্তে আস্তে যোগাযোগ বন্ধ করুন এবং তা বর্তমান সঙ্গী হতে গোপন রাখুন।

২| শারীরিক বৈশিষ্ট্য অপছন্দ:

কোনো মানুষই ১০০ শতাংশ শুদ্ধ নয়। ভুল ত্রুটি মিলিয়েই মানুষ। আপনার সঙ্গীও এর ব্যতিক্রম না। তবে, কখনোই সঙ্গীর চেহারা, গড়ন নিয়ে বলবেন না। এতে সঙ্গী হীনম্মন্যতায় ভুগবে। ফলে সম্পর্কে ফাটল ধরবে।

আরও পড়ুন# যে নিয়ম মানলে, স্ত্রীর সাথে ঝগড়া হবে না!

৩| শ্বশুর বাড়ির অস্বস্তি:

শ্বশুড় বাড়ি নিয়ে ছেলে মেয়ে উভয়েরই নানা অভিযোগ থাকে। নানা সমস্যাও হয়। তবে, তা সঙ্গীর সাথে আলোচনা করুন। কিন্তু, সরাসরি কখনোই সঙ্গীকে তার পরিবার নিয়ে বাজে মন্তব্য করবেন না। এতে নিজেদের মধ্যে সম্পর্ক নষ্ট হয়।

৪| আনন্দঘন যৌন অভিজ্ঞতা:

নিজের জীবনে বিগত কোনো ভালো অন্তরঙ্গ মুহূর্ত বা অভিজ্ঞতা থাকলে তা সঙ্গীর সঙ্গে আলোচনা করা ঠিক নয়। এটা সঙ্গীর মনে কষ্ট বা আত্মবিশ্বাসে আঘাত করতে পারে। আর যদি নিজেদের মধ্যে সমঝোতা খুবই ভালো হয়, তবে রয়ে সয়ে বলাই ভালো। যাতে সঙ্গীর মনে হীনম্মন্যতা তৈরি না হয়।

৫| অতীতের করা ভুল—

নিজের অতীত সম্পর্কে কখনোই সঙ্গীর সাথে খোলামেলা আলোচনা করা উচিত নয়। এতে ঝগড়ার সময় তা টেনে কথা বলবে।

প্রিয় পাঠক, এই ছিল— যেসব কথা ভুলেও সঙ্গীকে জানানো উচিত না! আশাকরি পুরো আর্টিকেলটি আপনার ভালো লেগেছে। আর এই আর্টিকেলটি ভালো লাগলে অবশ্যই অন্যদের সাথে শেয়ার করবেন এবং এই ধরনের আরও আর্টিকেল পেতে অনুলিপির সাথেই থাকুন।

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।