খবরবিনোদন জগৎ

প’তিতালয় নিয়ে সিনেমা নির্মাণ করছেন রাশিদ পলাশ!

এই প্রজন্মের দর্শকপ্রিয় চলচ্চিত্র নির্মাতা রাশিদ পলাশ। ‘পদ্মপূরাণ’ দিয়ে দর্শকদের যথেষ্ট নজর কেড়েছিলেন তিনি। এবার এই পরিচালক নতুন সিনেমা নির্মাণের ঘোষণা দিয়েছেন। সিনেমার শিরোনাম ‘টানবাজার’।

জানা যায় সিনেমাটি তৈরী হচ্ছে একটি প’তিতালয় নিয়ে। এশিয়ার অন্যতম বৃহৎ প’তিতালয় ছিল টানবাজার। প্রায় ৪০০ বছর পুরোনো এই প’তিতালয়টি ১৯৯৯ সালের জুলাইয়ে মাত্র এক রাতের ব্যবধানে সম্পূর্ণ গুঁড়িয়ে দেওয়া হয়। সেই সময় সেই প’তিতালয়ে যেসব অসহায় নারীরা কাজ করতেন তারা দিশেহারা অবস্থায় পড়ে যায় তাদের কর্মসংস্থান ও বসবাসের একমাত্র জায়গাটি হারিয়ে। সমাজে একজন যৌনকর্মীকে কি পরিমাণ সংগ্রামের ভেতর দিয়ে যেতে হয় তা আমরা কম বেশী সবাই জানি। সেই প’তিতাপল্লির সংগ্রামের গল্পকে ঘিরেই রাশিদ পলাশের হাত ধরে তৈরী হতে যাচ্ছে নতুন সিনেমা ‘টানবাজার’।

আরও পড়ুন# চিত্রনায়িকা দোয়েলের ৫৬ তম জন্মদিন আজ!

শনিবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে জাগো নিউজকে এই সংবাদ নিশ্চিত করেন স্বয়ং নির্মাতা রাশিদ পলাশ। তিনি জানান, ‘টানবাজার’ সিনেমাটির চিত্রনাট্য লিখেছেন গোলাম রব্বানী। আগামী এক সপ্তাহের মধ্যেই এই সিনেমায় কাজ করতে যাওয়া অভিনয়শিল্পীদের নাম ঘোষণা করবো। জায়গা ও শিল্পী নির্বাচনের কাজও চলছে এখনো। চলতি বছরেও সিনেমাটির শুটিং শুরু করবো, সেভাবেই কাজের পরিকল্পনা চলছে। সিনেমাটির প্রযোজক লাইভ টেকনোলজি।

আরও একটি সিনেমার ঘোষণা আসছে বলেও জানান রাশিদ পলাশ। এ বিষয়ে তিনি বলেন, ‘ টানবাজারের পফ আরও একটি নতুন সিনেমার কাজে হাত দিবো। কয়েকদিনের মধ্যেই সেটা সবাইকে জানানো হবে। এখন এর বেশি কিছু বলতে চাচ্ছি না। শুধু এইটুকুই বলবো, সেই সিনেমাটার গল্প কয়েক বছর ধরেই আমার মাথায় ঘুরছিলো।’

 

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।