খবরবিনোদন জগৎ

প্রকাশ্য সভায় দাদু অমিতাভের সঙ্গে ঋতুস্রাব নিয়ে আলোচনা করলেন নাতনি নভ্যা!

বলিউডের শাহেনশাহ অমিতাভ বচ্চনের নাতনি নভ্যা নভেলি নন্দা। তবে বচ্চন পরিবারের এই মেয়ে অভিনয়ে নয়, ক্যারিয়ার হিসেবে ব্যবসাকেই বেছে নিয়েছেন। অমিতাভের কন্যা শ্বেতা নন্দা বচ্চনের মেয়ে নভ্যা। এই বয়সেই নভ্যা একজন সফল উদ্যোক্তা ও সাথে সাথে মানসিক স্বাস্থ্যের মতো একটি বিষয় নিয়েও কাজ করে চলেছেন নভ্যা।

সম্প্রতি একটি সভায় প্রকাশ্যে দাদু অমিতাভ বচ্চনকে সাথে নিয়ে ঋতুস্রাব বা মাসিক নিয়ে আলোচনা করলেন নভ্যা। তার মত অনুযায়ী, বাড়িতে খুব সাপোর্টিভ পরিবেশে বড়ো হয়েছেন তিনি, তার পরিবারে মাসিক নিয়ে খোলামেলা আলোচনা কোনো নিষিদ্ধ বিষয় ছিল না।

সম্প্রতি স্বাস্থ্য সচেতনতা নিয়ে একটি আলোচনায় যুক্ত হয়েছিলেন অমিতাভ, দিয়া মির্জা, রাশমিকা মন্দনা ও নভ্যা। সেখানে নারীদের স্বাস্থ্য সচেতনতার বিষয়টি নিয়েও অনেক আলোচনা হয়।

আরও পড়ুন# এবারের কাতার বিশ্বকাপ মাতাতে আসছেন নোরা ফাতেহী!

অভিনেত্রী রাশমিকা মন্দনা বলেন, বয়ঃসন্ধিকালে ছেলে মেয়েরা নিষিদ্ধ বিষয়গুলো নিয়ে বাবা-মার সাথে খোলামেলা আলোচনা করতে অস্বস্তিবোধ করে। নায়িকার সঙ্গে একমত পোষণ করে অমিতাভ বলেন ঋতুস্রাব হলো ‘পুনর্নির্মাণের চিহ্ন’।

দাদুর সাথে তাল মিলিয়ে নভ্যা বলেম, ‘যেমনটা তিনি বললেন, এটি জীবনের একটি চিহ্ন। এটি এমন কোনো বিষয় নয় যেটা নিয়ে মেয়েদের লজ্জা পাওয়ার প্রয়োজন রয়েছে বা বিষয়টা লুকিয়ে যাওয়ার দরকার রয়েছে। ঋতুস্রাব বিষয়টা দীর্ঘদিন ধরে একটা নিষিদ্ধ বস্তু বলে গণ্য হয়ে আসছে। কিন্তু এখন সময় পাল্টাচ্ছে।’

তিনি বলেন, ‘আজ এই মঞ্চে আমি বসে রয়েছি আমার দাদুর সাথে ও প্রকাশ্যে মাসিক নিয়ে কথা বলছি, এটাই তো প্রগতিশীলতার একটি লক্ষণ। এটাই প্রমাণিত করে যে আমি অনেকটা পথ এগিয়ে গেছি, আমাদের দেশও প্রগতিশীল হয়েছে।’

সূত্র# হিন্দুস্তান টাইমস

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।