বাংলাদেশ অংশ নিচ্ছে অষ্টম ক্যারম ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে!

 অনুলিপির পোস্ট সবার আগে পড়তে গুগল নিউজে ফলো করুন 👈

আন্তর্জাতিক ক্যারম প্রতিযোগিতার অন্যতম টুর্নামেন্ট ‘ক্যারম ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ‘। আগামী ৩ থেকে ৭ অক্টোবর মালয়েশিয়ার লঙ্কাউতে অনুষ্ঠিত হবে ক্যারমের মর্যাদাপূর্ণ এই আসর। পারসাতুয়ান ক্যারম মালয়েশিয়া (ক্যারোমাস) নামক মালয়েশিয়ান এক প্রতিষ্ঠানের উদ্যোগে অনুষ্ঠিত হবে এবারের আসর।

ইন্টারন্যাশনাল ক্যারম ফেডারেশন কতৃক স্বীকৃত এই প্রতিযোগিতায় এবার ১৭ টি দেশ থেকে ২৫০ জন প্রতিযোগী অংশগ্রহণ করবে বলে জানিয়েছে মালয়েশিয়ার সরকারি প্রতিষ্ঠান লঙ্কাউ ডেভেলপমেন্ট অথরিটি।

বাংলাদেশ থেকে এবারের আসরে অংশ নিচ্ছেন ৯ জন সদস্য। এদের মধ্যে ৮ জন খেলোয়াড় এবং ১ জন কর্মকর্তা। এই নয়জনকে নিয়েই গঠিত হয়েছে বাংলাদেশ জাতীয় ক্যারম দল। ক্যারম ফেডারেশনের সাধারণ সম্পাদক আশরাফ আহমেদ লিয়নই কর্মকর্তা হিসেবে দলটিকে নেতৃত্ব দিচ্ছেন, একইসাথে তিনিই ম্যানেজারের দায়িত্বও পালন করবেন।

আরও পড়ুন# পরিবারের সাথে সময় কাটাতে যুক্তরাষ্ট্রে যাচ্ছেন সাকিব আল হাসান!

এছাড়াও ফেডারেশনের যুগ্ম সম্পাদক এস এম শিহাব মামুন ও কোষাধ্যক্ষ হাসনাইন ইমতিয়াজ শিহাব নিজেদের খরচে দলের সাথে অফিসিয়াল হিসেবে এই সফরে অংশ নেবেন।

টুর্নামেন্টের উদ্দেশ্যে গঠিত নারী ও পুরুষ দলের সদস্যরা হলেন-

হেমায়েত মোল্লা, হাফিজুর রহমান, আবদুল খালেক,আলী রবিন, হাসান, আফসানা নাসরিন, ফারাজানা বানু, শামসুন্নাহার মাকসুদা, সাবিনা আক্তার ও আইনুন নিশাত। স্বীকৃত ৫০ জন খেলোয়াড়ের মধ্য থেকে বাছাই করা হয়েছে তাদেরকে।

এরা প্রত্যেকেই বর্তমানে ব্যক্তিগত উদ্যোগে প্রশিক্ষণ নিচ্ছেন। তবে টুর্নামেন্ট শুরুর আগেই তাদেরকে নিয়ে যৌথ ক্যাম্প হবে বলে জানিয়েছেন ফেডারেশন কতৃপক্ষ।

এই টুর্নামেন্টে অংশগ্রহণ করলে সেটি হবে ২০১৯ সালের পর বাংলাদেশ জাতীয় ক্যারম দলের প্রথম কোন আন্তর্জাতিক টুর্নামেন্টে অংশগ্রহণ। এর আগে ২০১৯ সালের ডিসেম্বরে ভারতের পুনেতে ইন্টারন্যাশনাল ক্যারম ফেডারেশন কাপে অংশ নিয়েছিলো বাংলাদেশ।

এই চ্যাম্পিয়নশীপ ২০২০ সালে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও কোভিডের কারণে দুই দফায় পিছিয়ে এই বছর অনুষ্ঠিত হচ্ছে। সেকারণে বেশ খুশি সংশ্লিষ্টরা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Adblock Detected

Dear Viewer, Please Turn Off Your Ad Blocker To Continue Visiting Our Site & Enjoy Our Contents.