জাতীয়সন্দেশস্বাস্থ্য

বাগেরহাটে ১০ শিক্ষক-ছাত্রী আক্রান্ত হলেন হিস্টেরিয়া রোগে!

সম্প্রতি বাগেরহাটের চিতলমারীতে এক শিক্ষিকা ও ৯ জন শিক্ষার্থী আক্রান্ত হলেন হিস্টেরিয়া রোগে। মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) বিকালে চিতলমারী উপজেলার বোয়ালিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মৃণাল কান্তি মিস্ত্রি এই বিষয়ে নিশ্চিত করেছেন।

হিস্টেরিয়ায় আক্রান্ত ব্যক্তিদের মধ্যে রয়েছেন বোয়ালিয়া মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা লক্ষ্মী বিশ্বাস (২৭), ওই বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্রী আরিশা আক্তার (১২), নওশিন আক্তার (১৩), সুস্মিতা রায় (১২), সুইটি হীরা (১২) ও ষষ্ঠ শ্রেণীর ছাত্রী আশামনিক (১১)। অসুস্থদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হাসপাতালে ভর্তি করা হয় এবং বাকি ৪ জনকে বিদ্যালয় হতে প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়।

 আরও পড়ুন: সালমান শাহ বাংলার চিরসবুজ নায়ক!

এই বিষয়ে চিতলমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসা কর্মকর্তা ডা. মোহাম্মদ আল আমিন বলেন, এটা এমন এক ধরনের রোগ, যেটা মানসিক দুশ্চিন্তা ও ভয় থেকে হয়।

উল্লেখ্য, হিস্টিরিয়া হলো একটি মানসিক রোগ। যে রোগ হলে রোগীর মধ্যে দুর্দমনীয় ভয় ও অতিরিক্ত আবেগ লক্ষ্য করা যায়। এছাড়াও যাদের হিস্টিরিয়া রয়েছে তারা সাধারণত কোনো না কোনো ফোবিয়ায় আক্রান্ত, অনিয়মতান্ত্রিক জীবন-যাপন ও মানসিক অবসাদগ্রস্ত থাকেন।

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।