বাজারে আসছে পানিরোধক ই-রিডার!

 অনুলিপির পোস্ট সবার আগে পড়তে গুগল নিউজে ফলো করুন 👈

বর্তমানে প্রযুক্তির তুমুল পরিবর্তনে যেন জীবনের কোনো অংশই বাদ নেই। তেমনই আগেকার হার্ডবুকের জায়গা দখল করে নিয়েছে ই-বুক। এখন যেন ই-বুকই বই পড়ার অন্যতম মাধ্যম। সেই ই-বুক পড়তে অনেকেই ব্যবহার করে থাকে ই-রিডার। পার্কে কিংবা বাইরে খোলা আবহাওয়ার ই-রিডারের সাহায্যে অনেকই ই-বুক পড়ে থাকেন।

কিন্তু, হঠাৎ তুমুল বৃষ্টি কিংবা কোনো অসাবধানতা বশত পানি পড়ে ভিজে নষ্ট হয়ে যায় ই-রিডার। আর এই সমস্যার সমাধান দিচ্ছে কানাডার ই-বুক বিক্রেতা প্রতিষ্ঠান ‘কোবো’। তারা আবিষ্কার করেছেন, চমৎকার পানিরোধক ই-রিডার। ‘কোবো’ দাবি করছেন, এই ই-রিডারটি দুই মিটার পানির নিচেও ব্যবহারযোগ্য।

এই ই-রিডার মডেলটির নাম ‘কোবো ক্লারা ২ ই’ মডেল। যার ধারণক্ষমতা ১৬ গিগাবাইট। এছাড়াও এই ই-রিডারটির ৬ ইঞ্চি এইচডি পর্দার রয়েছে ডার্ক মোড সুবিধা। ফলে, খুবই স্বচ্ছন্দ্যে অন্ধকারেও ব্যবহার করা যাবে ‘কোবো ক্লারা ২ ই’। কেবলমাত্র তাই নয়, এই ই-রিডার একবার চার্জ দিলে তা অনায়াসে এক সপ্তাহ ব্যবহার করা যাবে।

গুঞ্জন শোনো যাচ্ছে, আগামী ২২ শে সেপ্টেম্বর বাজারে আসবে এই চমৎকার ই-রিডারটি। যার দাম ১৫০ মার্কিন ডলার বা বাংলাদেশি টাকায় প্রায় ১৪ হাজার ২৬০ টাকা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Adblock Detected

Dear Viewer, Please Turn Off Your Ad Blocker To Continue Visiting Our Site & Enjoy Our Contents.