অদ্ভুতুড়েআন্তর্জাতিকলাইফস্টাইলসন্দেশস্বাস্থ্য ও লাইফস্টাইল

বিশাল এক গরিলা হাত ধরে রেখেছিল নার্সের!

সম্প্রতি নিউইয়র্কের বাফেলো চিড়িয়াখানায় পশু চিকিৎসকরা এক বিশাল গরিলার স্বাস্থ্য পরীক্ষা করছিলেন। আর গরিলার স্বাস্থ্য পরীক্ষায় সুন্দর এক দৃশ্যের সৃষ্টি হয়েছে। তারই একটি ছবি ইতোমধ্যে ভাইরাল হয়েছে। ছবিতে দেখা যায়, বিশাল এই গরিলাটি একজন নার্সের হাত ধরে আছে, যখন নার্স গরিলার গায়ে হার্ট-মনিটরিং এর সরঞ্জাম লাগিয়েছিল।

জানা যায়, কোগা নামক এই গরিলাটি ২০০৭ সাল হতে এই চিড়িয়াখানায় বসবাস করছে। আর এই সুন্দর ছবিটি তুলেছেন ক্রিস্টান ডোবোসিউইচ। এই বিষয়ে তিনি বলেন— এই গরিলাটি ওই চিড়িয়াখানায় অন্যান্য গরিলাদের কাছে একজন ভালো বাবা এবং একজন ভালো রক্ষক হিসাবে বেশ ভালো ভূমিকা পালন করে।

তিনি আরও জানান, এটি একটি বড়ো স্বাস্থ্য পরীক্ষার পদ্ধতি এবং সব যে ঠিক থাকবে তা প্রায় অনিশ্চিত। যেহেতু গরিলা অনেক বিশাল আকারের, তাই এটি বেশ বিপজ্জনকও হতে পারে। তাই এই পরীক্ষা শুরু করা বেশ চিন্তার বিষয়। তবে আমাদের এই চিকিৎসক দল অসাধারণ।

গরিলার হাতের তুলনায় নার্সের অনেক ছোটো। তবুও নার্স ভয় না পেয়ে নার্স তার হাত গরিলাটির হাতে রেখেছিল। সেও পরম মমতায় তার হাত ধরে রেখেছিল। এই ঘটনাটি অনেক কিছু প্রকাশ করে। এটি অসাধারন একটি মূহূর্ত। পরীক্ষার সময় সবকিছু ঠিকঠাক ছিল এবং কোগা আগের মতোই সুস্থ আছে।

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।