ক্রিকেটখেলাধুলা

পাকিস্তানকে ৪-৩ ব্যবধানে হারিয়ে সিরিজ জিতল ইংল্যান্ড!

সাত ম্যাচের লম্বা টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে পাকিস্তানকে ৬৭ রানে হারিয়ে ৪-৩ ব্যবধানে সিরিজ জিতে নিল সফরকারী ইংল্যান্ড। সিরিজের প্রথম ছয় ম্যাচে ৩-৩ সমতায় ছিল। ফলে শেষ ম্যাচ হয়ে উঠেছিল অলিখিত ফাইনাল। যে জিতবে তার হাতেই উঠবে শিরোপা।

এমন পরিস্থিতিতে দাঁড়িয়ে, লাহোরে টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৩ উইকেটে ২০৯ রান তোলে সফরকারীরা। জবাবে ব্যাট করতে নেমে ১৪২ রানের বেশি তুলতে পারেনি স্বাগতিক পাকিস্তান।

আরও পড়ুন: অনেক দিন পাকিস্তানের কাছে হারিনি: রুমানা

ব্যাটিংয়ে নেমে শুরুটা অবশ্য প্রত্যাশিত হয়নি ইংল্যান্ডের। দলীয় ৩৯ রানে ফেরত যান দুই ওপেনার। তবে ডেভিড মালানের ৪৭ বলে ৭৮ রানে ভর করে বড়ো পুঁজি পায় মঈন আলীর দল। এছাড়াও হ্যারি ব্রুক ৪৬ ও বেন ডাকেট ৩০ রান করেন। পাকিস্তানের হয়ে একটি উইকেট পেয়েছেন মোহাম্মদ হাসনাইন। বাকি দুইটি রান আউট হয়।

২১০ রানের জবাবে খেলতে নেমে শুরুতেই সাজঘরে ফেরেন দুই ওপেনার বাবর-রিজওয়ান। বাকিরাও কেউ সুবিধা করতে পারেননি। ৪৩ বল খেলে সর্বোচ্চ ৫৬ রান করেন শান মাসুদ। আর খুশদিল শাহ করেন ২৭ রান। শেষ পর্যন্ত ২০ ওভারে ৮ উইকেটে ১৪২ রান তোলে স্বাগতিকরা। ইংল্যান্ডের হয়ে অলরাউন্ডার ক্রিস ওকস ৩ টি এবং ডেভিড উইলি ২ টি উইকেট শিকার করেন।

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।