ক্রিকেটখেলাধুলা

বিশ্বকাপে বুমরাহর বদলে ডাক পাচ্ছেন কে?

চলতি মাসে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ইনজুরির কারণে ছিটকে গেছেন জাসপ্রীত বুমরাহ। তার জায়গায় বিশ্বকাপ দলে সুযোগ মিলবে কার, এটাই এখন ভারতীয় ক্রিকেটে সবচেয়ে বড়ো প্রশ্ন। আলোচনায় আছে একাধিক নাম, তবে এ দৌড়ে সবার চেয়ে এগিয়ে আছেন মোহাম্মদ শামি। কোচ রাহুল দ্রাবিড়ের কথাতেও তেমন ইঙ্গিত পাওয়া গেছে।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মঙ্গলবার (৪ অক্টোবর) শেষ টি-টোয়েন্টি ম্যাচের পর ভারতীয় কোচ বলেন, ‘বুমরার বদলি কে হবে, সেটা ঠিক করার জন্য আমাদের হাতে ১৫ অক্টোবর পর্যন্ত সময় আছে। অবশ্যই শামির কথা আমরা ভাবছি। সে তো এমনিতেই স্ট্যান্ডবাই হিসেবে রয়েছে। তবে দুর্ভাগ্যের ব্যাপার হচ্ছে, সে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজটা খেলতে পারেনি। সেটা হলে আমরা এখনই বুঝতে পারতাম, ও ঠিক কী অবস্থায় রয়েছে। আপাতত জাতীয় ক্রিকেট একাডেমিতে রয়েছে। আমরা সেখানকার রিপোর্টের অপেক্ষায় রয়েছি। দেখতে হবে কোভিড আক্রান্ত হওয়ার ১৪-১৫ দিন পরে ও কেমন আছে। এগুলো জানার পরই আমরা বুমরাহর বদলি কে হবে, সে ব্যাপারে সিদ্ধান্ত নেব।’

আরও পড়ুন: নিশ্চিতভাবেই বিশ্বকাপ শেষ বুমরাহর, ভারতীয় শিবিরে বড়ো ধাক্কা!

কোচের কথাতে স্পষ্টই বুঝা যায়, শামির জন্য ভারতীয় দল অপেক্ষা করবে একেবারে শেষ দিন পর্যন্ত। সংশ্লিষ্টরা এখন রয়েছেন শামির সুস্থ হওয়ার অপেক্ষায়।

দক্ষিণ আফ্রিকা সিরিজ শুরুর আগেই জানা গিয়েছিল, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলা নিয়ে শঙ্কা আছে ভারতের বোলিংয়ের সেরা অস্ত্র জাসপ্রীত বুমরাহর। তবে শেষ মুহূর্তে হয়তো সব ঠিক হয়ে যাবে–এমন কিছুর আশাতেই হয়তো বুক বেঁধেছিলেন ভারতীয় সমর্থকরা। তবে সেটি আর হচ্ছে না শেষ পর্যন্ত।

বুমরাহর বিশ্বকাপ খেলা নিয়ে শঙ্কার কথা গণমাধ্যমে প্রচার হলেও, আনুষ্ঠানিক ঘোষণা আসে সোমবার (৩ অক্টোবর) সন্ধ্যার পর। সেদিন ভারতীয় বোর্ডের তরফে একটি বিবৃতিতে বলা হয়েছে, ‘পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপে জাসপ্রীত বুমরাহ খেলতে পারবে না বলে জানিয়ে দিয়েছে বিসিসিআইয়ের মেডিকেল টিম। বিস্তারিত পরীক্ষা-নিরীক্ষা এবং বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনার ভিত্তিতে সিদ্ধান্ত নেয়া হয়েছে। পিঠের চোটের কারণে প্রাথমিকভাবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ থেকে ছিটকে গিয়েছিলেন বুমরাহ।’

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।