ক্রিকেটখেলাধুলা

বিশ্বকাপে মঈনের চোখে ফেভারিট ভারত, অস্ট্রেলিয়া!

টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেটে বুঁদ হতে আর মাত্র কয়েক দিনের অপেক্ষা। চলতি মাসের মাঝামাঝিতেই মাঠে গড়াবে বিশ্বকাপ। ক্রীড়াঙ্গনে ক্রিকেটের এই মহারণ ঘিরে চলছে ব্যাপক আলোচনা। বিশ্বকাপে অংশগ্রহণকারী দলগুলোও ব্যস্ত নিজেদের ঝালিয়ে নিতে।

স্বাভাবিকভাবেই বিশ্বকাপ শুরুর আগেই কারা চ্যাম্পিয়ন হতে পারে সেসব নিয়ে হচ্ছে আলোচনা। আলোচনায় অংশ নিয়েছেন ইংলিশ অধিনায়ক মঈন আলীও। বিশ্বকাপে তার হট ফেবারিট ভারত ও অস্ট্রেলিয়া। বিশ্বকাপের বড় দাবিদার হিসেবে এই দুই দলকেই দেখছেন ইংলিশ অলরাউন্ডার।

দুর্দান্ত ছন্দে রয়েছে বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। দিন কয়েক আগে ভারতের মাটিতে স্বাগতিকদের বিপক্ষে সিরিজ হারলেও নিজেদের মাটিতে শিরোপা ধরে রাখতে বদ্ধপরিকর অজিরা।

আরও পড়ুন: মিলারের সেঞ্চুরিতেও হার এড়াতে পারলো না দক্ষিণ আফ্রিকা!

এদিকে আরেক হট ফেবারিট ভারতও আছে দারুণ ছন্দে। বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে টানা দুই সিরিজে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকাকে হারিয়েছে কোহলি, রোহিতরা। দুর্দান্ত ছন্দে আছেন সূর্যাকুমার যাদব, ফর্মে ফেরার ইঙ্গিত দিচ্ছেন কোহলিও। তবে ইনজুরি নিয়ে দুশ্চিন্তাও আছে ভারতের। দলের দুই গুরুত্বপূর্ণ সদস্য রবীন্দ্র জাদেজা ও জাসপ্রীত বুমরাহকে দলে পাবে না তারা। তবুও সবদিক বিচারে বিশ্বকাপের বড়ো দাবিদার ভারত।

অন্যদিকে ১৭ বছর পর পাকিস্তান সফরে গিয়েই ৪-৩ ব্যবধানে সিরিজ জিতে বাজিমাত করেছে ইংল্যান্ড। সিরিজ জয়ের পর বিশ্বকাপে নিজের পছন্দের দল নিয়ে কথা বলেছেন ইংল্যান্ড অধিনায়ক মঈন আলী। ক্রিকেটের এই মহাযজ্ঞে নিজের দলকে নয়, বরং ফেভারিট দল হিসেবে ভারত ও অস্ট্রেলিয়াকে দেখছেন তিনি।

মঈন আলী বলেন, ‘এবারের বিশ্বকাপে আমি ভারত ও অস্ট্রেলিয়াকে হট ফেবারিট হিসেবে মনে করি। ভারত দুর্দান্ত ছন্দে আছে আর অস্ট্রেলিয়াও পূর্ণ শক্তির দল নিয়ে নিজেদের মাটিতে ভালো করার জন্য প্রস্তুত। যদিও বিশ্বকাপের আগে ইংল্যান্ডের ভালো প্রস্তুতি ও পূর্ণ শক্তির দল থাকায়, যে কোনো দলের বিপক্ষেই আমরা আগ্রাসীভাবে খেলার ব্যাপারে আশাবাদী। তারপরও, ভারত ও অস্ট্রেলিয়া আমার কাছে বিশ্বকাপের ফেবারিট।’

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।