ক্রিকেটখেলাধুলা

বৃষ্টির বাগড়ায়ও থামানো গেলনা ব্যাটিং ধস, অবশেষে পরিত্যক্ত ম্যাচ!

বৃষ্টি বাধায়ও রক্ষে হলো না বাংলাদেশ দলের ব্যাটিং ধস। চিরচেনা সেই দুর্ভাগ্যের বৃত্তেই যেন ঘুরপাক খাচ্ছে বারবার। শুরুটা ভালো হলেও তাসের ঘরের মতো উইকেটে আসা যাওয়া করেছেন ব্যাটসম্যানরা। নির্ধারিত ১৬ ওভার খেলতে না পারলে ও ১৩ ওভারে করেছেন মাত্র 105 রান। আর এই রান তুলতে গিয়ে উইকেট হারাতে হয়েছে ৮ টি।

প্রবল বর্ষণের কারণে ডমিনিকায় বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টায় খেলাটি শুরু হওয়া কথা থাকলেও আউটফিল্ড ভেজা থাকায় নির্ধারিত সময়ে টস হতে দেরি হয়েছে। ১৬ ওভারে নেমে আসা ম্যাচে টসে জিতে ফিল্ডিং নিয়েছেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক নিকোলাস পুরান।

ম্যাচের ওভার কমে এসেছিল বলে বদলে গেছিল প্লেয়িং কন্ডিশনও। ৬ ওভারের পরিবর্তে পাওয়ারপ্লে হয় ৫ ওভারের। প্রতি ইনিংসে একজন বোলার সর্বোচ্চ ৪ ওভার বোলিং করতে পারবেন, চারজন বোলার করতে পারবেন ৩ ওভার করে এমন নিয়ম হয়েছিল। কিন্তু বাংলাদেশ ১৩ ওভার ব্যাটিং করার পর আবার হানা দেয় বৃষ্টি। এতে নির্ধারিত সময় শেষ হয়ে যাওয়ায় ম্যাচ পরিত্যাক্ত ঘোষণা করা হয়!

একই মাঠে, তিন ম্যাচ সিরিজের ২য় টি-২০ তে আজকে বাংলাদেশ সময় রাত সাড়ে এগারোটায় আবারও মুখোমুখি হবে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ।

টেস্ট সিরিজে ২-০ ব্যবধানে হারের পর সীমিত ওভারে ঘুরে দাঁড়ানোর পালা বাংলাদেশের। এ সংস্করণে সাম্প্রতিক ফর্ম অবশ্য তাদের জন্য সুবিধার নয়, সর্বশেষ ৫ ম্যাচে তাদের জয় ১টি, সর্বশেষে ম্যাচের ৯টিতেই হেরেছে তারা। নতুন চেহারার ওয়েস্ট ইন্ডিজও সর্বশেষ ৫ ম্যাচের মধ্যে জিতেছে মাত্র একটিতে।

২০১৮ সালে সর্বশেষ সফরে টি-টোয়েন্টি সিরিজ জিতেছিল বাংলাদেশ ২-১ ব্যবধানে। তবে ২টি ম্যাচই তারা জিতেছিল যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায়। ওয়েস্ট ইন্ডিজের মাটিতে এখনো জয়শূন্যই তারা।

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।