পরীক্ষাশিক্ষা

শেষ হলো রাবির ভর্তি পরীক্ষা

আজ ২৭ জুলাই (বুধবার) রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এর মধ্য দিয়ে শেষ হলো রাবির ভর্তি পরীক্ষা্র কার্যক্রম। গত ২৫ জুলাই সি ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে তিন দিনব্যাপী এই ভর্তি পরীক্ষা্র সময়সীমা  আজ শেষ হয়েছে।

আজকের পরীক্ষায় ২০২১-২০২২ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ও স্নাতক শ্রেণির ভর্তি পরীক্ষা শেষ হয়েছে। তিন দিনব্যাপী এই পরীক্ষার শেষ দিনে আজ বুধবার ইউনিট বি গ্রুপ-১: বাণিজ্য (সকাল ৯টা থেকে ১০টা), গ্রুপ-২: বিজ্ঞান (বেলা ১১টা থেকে ১২টা) ও গ্রুপ-৩: মানবিক (বেলা ১টা থেকে ২টা) এর পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে আজকের ‘বি’ ইউনিটের ভর্তি-পরীক্ষায় উপস্থিতির হার-

১ম শিফটে ৮৯.০২%, ২য় শিফট ৮২.৭৫% ও ৩য় শিফটে উপস্থিতির হার ছিল ৯০.০০%  উপস্থিতির গড় হার ৮৭.২৫%  আজকের তিনটি গ্রুপের পরীক্ষায় চূড়ান্ত আবেদনকারীর সংখ্যা ছিল যথাক্রমে ১৭ হাজার ৭১১, ১২ হাজার ৪৩৭ ও ৮ হাজার ৪৭৩ জন।

আরও পড়ুন# রাবিতে সি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

সকাল ৯:৩০ মিনিটে ডীনস কমপ্লেক্সের সামনের চত্বরে এক প্রেস ব্রিফিংয়ে উপাচার্য বক্তব্য রাখেন। সেখানে অন্যদের মধ্যে প্রক্টর প্রফেসর মো. আসাবুল হক, উপ-উপাচার্য প্রফেসর মো. সুলতান উল ইসলাম, বি ইউনিটের প্রধান সমন্বয়কারী ও বিজনেস স্টাডিজ অনুষদের অধিকর্তা প্রফেসর মো. ফরিদুল ইসলাম, জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রফেসর প্রদীপ কুমার পাণ্ডে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সহযোগিতা প্রদানের জন্যে উপাচার্য রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র, বিশ্ববিদ্যালয় শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, শিক্ষার্থী ও অভিভাবক, স্থানীয় এলাকাবাসী, আইন-শৃঙ্খলা রক্ষাকারী কর্তৃপক্ষ, গোয়েন্দা সংস্থা, স্থানীয় জনপ্রশাসন, গণমাধ্যম প্রতিনিধিবৃন্দসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন। ভবিষ্যতেও বিশ্ববিদ্যালয়ের কর্মকাণ্ডে অনরূপ সহযোগিতা পাওয়া যাবে বলে উপাচার্য আশাবাদ ব্যক্ত করেন।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে এ তথ্যগুলো প্রকাশ করা হয়।

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।