অর্থনীতিইকমার্সউদ্যোক্তাপ্রযুক্তিবিজ্ঞান ও প্রযুক্তিবিশ্ববাণিজ্যব্যবসা-বাণিজ্যসংবাদ

মার্ক জাকারবার্গ যুক্তরাষ্ট্রের শীর্ষ ১০ ধনীর তালিকা থেকে বাদ পড়লেন!

যুক্তরাষ্ট্রের শীর্ষ ১০ ধনীর তালিকা থেকে বাদ পড়লেন ফেসবুকের প্রতিষ্ঠাতা ও সিইও মার্ক জাকারবার্গ। নিজের বিপুল পরিমাণ সম্পদ হারিয়ে তিনি দেশটির শীর্ষ ১০ ধনীর তালিকা থেকে বাদ পড়েছেন। আমেরিকান সংবাদ মাধ্যম ফোর্বসের একটি প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

মার্কের প্রতিষ্ঠিত সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মালিকানা প্রতিষ্ঠানের নাম বদলে এখন করা হয়েছে মেটা। তবে সময়টা ভালো যাচ্ছে না মার্ক জাকারবার্গ ও মেটার!

ফোর্বসের তথ্য অনুযায়ী, ২০১৫ সালের পর থেকে এই প্রথম বারের মতো মার্ক জাকারবার্গ আমেরিকার শীর্ষ ১০ ধনীর তালিকার বাইরে চলে গেছেন।

সম্প্রতি ফোর্বস যুক্তরাষ্ট্রের ৪০০ শীর্ষ ধনীর একটি তালিকা প্রকাশ করেছে। সেই তালিকা অনুসারে, মার্ক জাকারবার্গ এখন যুক্তরাষ্ট্রের শীর্ষ ধনীদের মধ্যে ১১ তম।

আরও পড়ুন: অস্বাভাবিক মূল্যবৃদ্ধির দায়ে ইউনিলিভারসহ ৭ কোম্পানি-ব্যবসায়ীর বিরুদ্ধে মামলা

শীর্ষ ১০–এর তালিকা থেকে মার্কের ছিটকে পড়ার বিষয়ে প্রতিবেদনটিতে বলা হয়েছে, গত বছরের সেপ্টেম্বর থেকে এই বছরের সেপ্টেম্বর পর্যন্ত এক বছর সময়ের মধ্যে মার্ক জাকারবার্গের সম্পদের পরিমাণ কমে প্রায় অর্ধেক হয়ে গেছে।

ফোর্বসের সর্বশেষ তথ্য অনুসারে, মার্ক জাকারবার্গের বর্তমান সম্পদের মূল্য ৫ হাজার ৭৭০ কোটি মার্কিন ডলার। গত বছরের সেপ্টেম্বরে তাঁর সম্পদের মূল্য ছিল ৭ হাজার ৬৮০ কোটি ডলার। ফোর্বস আরও বলছে, গত এক বছরে যুক্তরাষ্ট্রে মার্ক জাকারবার্গের মতো এভাবে আর কোনো বিলিয়নিয়ারের সম্পদের পরিমাণ কমেনি।

অবশ্য এত কিছুর পরেও, নিজেদের ৩য় সন্তানের আগমনের অপেক্ষায় বেশ খোশ মেজাজেই আছেন মার্ক জাকারবার্গ!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button