ক্রিকেটখেলাধুলা

মিথুনের নেতৃত্বে ভারত সফরে বিসিবি একাদশের দল ঘোষণা!

বিসিবি একাদশের হয়ে ‘এ’ দলের ভারত সফরে যাচ্ছেন সাবেক টেস্ট অধিনায়ক মুমিনুল হক। দলে আছেন টেস্ট দলের নিয়মিত স্পিনার তাইজুল ইসলামও। ভারত সফরে বাংলাদেশ ‘এ’ দলের অধিনায়কত্ব করবেন মোহাম্মদ মিথুন

লম্বা সময় ধরে টেস্টে চেনা ছন্দে নেই মুমিনুল ইসলাম। এক সময়ের টানা হাফসেঞ্চুরি হাঁকানো এই ব্যাটার এখন নিকেকে হারিয়ে খুঁজছেন যেনো। এই সফরে তাকে রাখা হয়েছে মূলত হারানো ছন্দ খুঁজে পাওয়ার জন্য। তবে তিনি দলে থাকলেও ওয়েস্ট ইন্ডিজ সফরে বাংলাদেশ ‘এ’ দলের নেতৃত্ব দেয়া মিথুনই থাকবেন এই সফরের নেতৃত্বে।

এছাড়াও দলে জায়গা পেয়েছেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়া বাংলাদেশ দলের অধিনায়ক আকবর আলি। আরও অনেক প্রতিভাবান তরুণ খেলোয়াড়ই যাচ্ছেন ভারতের এই সফরে।

আরও পড়ুন: রুশোর সেঞ্চুরিতে হোয়াইটওয়াশ এড়ালো দক্ষিণ আফ্রিকা!

ভারতে সফরে বিসিবি একাদশের সবগুলো ম্যাচই হবে চেন্নাইয়ের এম এ চিদাম্বরম স্টেডিয়ামে। এই সফরে মিথুনের দল ভারতের তামিলনাড়ু একাদশের বিপক্ষে দুটি চারদিনের এবং তিনটি একদিনের ম্যাচ খেলবে।

১২ অক্টোবর থেকে সিরিজের প্রথম চারদিনের ম্যাচটি অনুষ্ঠিত হবে, পরেরটি শুরু হবে ১৯ অক্টোবর। একদিনের ম্যাচের সিরিজের তিনটি ম্যাচ অনুষ্ঠিত হবে ২৭, ২৯ ও ৩১ অক্টোবর।

চারদিনের ম্যাচ সিরিজের স্কোয়াড:
মোহাম্মদ মিথুন (অধিনায়ক), সাদমান ইসলাম, সাইফ হাসান, মাহমুদুল হাসান জয়, মুমিনুল হক, এনামুল হক (বিজয়), তৌহিদ হৃদয়, জাকের আলি অনিক, নাঈম হাসান, তাইজুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, রেজাউর রহমান রাজা, মুকিদুল ইসলাম, এনামুল হক।

একদিনের ম্যাচ সিরিজের স্কোয়াড:
মোহাম্মদ মিঠুন (অধিনায়ক), সাইফ হাসান, এনামুল হক (বিজয়), মোহাম্মদ নাঈম শেখ, মাহমুদুল হাসান জয়, শামীম হোসেন, তৌহিদ হৃদয়, আকবর আলি, তানভির ইসলাম, শেখ মেহেদি হাসান, মৃত্যুঞ্জয় চৌধুরি, রিপন মন্ডল, মুকিদুল ইসলাম, রিশাদ হোসেন, রেজাউর রহমান রাজা

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।