ক্রিকেটখেলাধুলা

মুশফিক-রিয়াদকে নিয়ে মুখ খুললেন তামিম!

চলতি মাসেই অস্ট্রেলিয়ার মাটিতে শুরু হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলছে বাংলাদেশ দল। এবারের বিশ্বকাপ দলে বলতে গেলে সাকিব আল হাসান বাদে অভিজ্ঞ খেলোয়াড়ের তেমন কেউই নেই।

এশিয়া কাপের পর গত মাসে টি-টোয়েন্টিকে বিদায় জানিয়েছেন মুশফিকুর রহিম। অন্যদিকে দলে জায়গা হয়নি সাবেক অধিনায়ক মাহমুদউল্লাহর। তবে বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল মনে করেন, মুশফিক এবং রিয়াদ বিশ্বকাপ দলে থাকলে ভালো হতো।

শুক্রবার (৭ অক্টোবর) রাজধানীর একটি হোটেলে এক অনুষ্ঠানে দীর্ঘদিন পর গণমাধ্যমের সঙ্গে কথা বলেন তামিম। সেখানেই টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াড নিয়ে নিজের মতামত জানান তিনি। কথা বললেন বিশ্বকাপের আগে সিনিয়র ক্রিকেটারদের বাদ দেওয়ার বিষয়েও।

সিনিয়র ক্রিকেটারদের প্রশ্নে তামিম বলেন, ‘দলটা এখন খেলছে, কয়েকজনকে বাদ দিলে সেটা কিছুটা নতুন। যেকোনো নতুন কিছুতে সময় দিতে হবে। আমি আগেও বলেছি মুশফিক-রিয়াদ তারা যদি বড় মঞ্চে বা বিশ্বকাপে থাকত আমার কাছে ভালো মনে হতো।’

আরও পড়ুন: বিশ্বকাপের আগেই জিম্বাবুয়ের কোচের দায়িত্ব ছাড়লেন ল্যান্স ক্লুজনার!

সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে মাহমুদউল্লাহর নেতৃত্বে খেলেছিল বাংলাদেশ। বিশ্বকাপে সেবার ভরাডুবির পরও রিয়াদের ওপরই ভরসা রেখেছিল বোর্ড। তবে গত মাসে অনুষ্ঠিত এশিয়া কাপের আগে অধিনায়ক থেকে সরিয়ে দেয়া হয় তাকে। এরপর দল থেকেই বাদ পড়েন তিনি।

তামিমও প্রশ্ন তুলছেন এই বিষয় নিয়েই। তামিম বলেন, ‘যখন পুরো বছর সিনিয়র ক্রিকেটারদের খেলিয়েছেন, তাহলে বিশ্বকাপের আগেই কেন বাদ দেয়া হলো? এটা যদি হতো বছরের শুরুতে, তাহলে ঠিক ছিল।’

আপাতত ওয়ানডে বা টেস্ট ক্রিকেটের ব্যস্ততা না থাকায় তামিম ইকবাল এবং মুশফিকুর রহিম খেলবেন এবারের ২৪তম জাতীয় ক্রিকেট লিগে। তবে মাহমুদউল্লাহ রিয়াদ এই ঘরোয়া লিগেও খেলবেন না বলে জানা গেছে।

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।