ক্রিকেটখেলাধুলা

এশিয়া কাপের প্রাইজমানি বেড়েছে তিনগুণেরও বেশি!

আন্তর্জাতিক ক্রিকেটে বিশ্বকাপের পর সবচেয়ে বড়ো টুর্নামেন্ট বলা চলে এশিয়া কাপকেই। মহাদেশীয় এই টুর্নামেন্টে অংশগ্রহণ করে বিশ্ব ক্রিকেটের বেশ কয়েকটি সেরা দল। তাই এশিয়া কাপের শিরোপার লড়াইও বেশ মর্যাদাপূর্ণ। তবে শিরোপার পাশাপাশি গুরুত্বপূর্ণ প্রাইজমানির ব্যাপারটিও

২০১৮ সালে ওয়ানডে ফরম্যাটে অনুষ্ঠিত এশিয়া কাপে বাংলাদেশকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিলো ভারত। সেবার চ্যাম্পিয়ন ভারত প্রাইজমানি হিসেবে পেয়েছিল ৬০ হাজার মার্কিন ডলার। আর রানার আপ বাংলাদেশের প্রাপ্তি ৩০ হাজার মার্কিন ডলার।

আরও পড়ুন: টস জেতা মানেই ম্যাচ জেতা?

চার বছরের ব্যবধানে চলমান এশিয়া কাপে চ্যাম্পিয়নদের জন্য প্রাইজমানি নির্ধারণ করা হয়েছে ২ লাখ মার্কিন ডলার। রানার আপ দল পাবে তার অর্ধেক অর্থাৎ ১ লাখ মার্কিন ডলার। এছাড়াও শিরোপাজয়ী দলের জন্য থাকবে বিভিন্ন রকমের বোনাস।

তবে এশিয়া কাপের প্রাইজমানি বাড়লেও, বিশ্বকাপের তুলনায় সেটাকে খুব বেশি বলার সুযোগ নেই কোনোভাবেই। ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়ে অস্ট্রেলিয়া পেয়েছিল ১৬ লাখ মার্কিন ডলার প্রাইজমানি। আর রানার্সআপ দল নিউজিল্যান্ডের অ্যাকাউন্টে ঢুকেছিল ৮ লাখ মার্কিন ডলার। সংখ্যার হিসেবে যেটা এবারের এশিয়া কাপের প্রাইজমানির তুলনায়ও প্রায় ৮ গুণ!

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।