ক্রিকেটখেলাধুলা

রিজওয়ানের ফিফটিতে বড়ো টার্গেট বাংলাদেশের সামনে!

ইংল্যান্ডের বিপক্ষে সাত ম্যাচের সিরিজে ভালো ফর্মে ছিলে পাক ওপেনার মোহাম্মদ রিজওয়ান। ত্রিদেশীয় সিরিজেও সেই ফর্ম ধরে রেখেছেন রিজওয়ান। বাংলাদেশের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে ফিফটি তুলে নিলেন ডানহাতি এই ব্যাটার। ৫০ বল থেকে অপরাজিত ৭৮ রান করেন তিনি।

এদিকে টস হেরে প্রথমে ব্যাটিং করতে নেমে ভালো শুরু এনে দেন রিজওয়ান ও বাবর। তবে ম্যাচের অষ্টম ওভারে তাদের জুটিতে ভাঙন ধরান মেহেদী মিরাজ। সুইপ করতে গিয়ে মুস্তাফিজের হাতে ক্যাচ দিয়ে ২৫ বলে ২২ রান করে প্যাভিলিয়নে ফেরেন পাকিস্তানের অধিনায়ক।

আরও পড়ুন: পাকিস্তানের বিপক্ষে যেমন হতে পারে টাইগারদের একাদশ!

এরপর শান মাসুদকে ফেরান নাসুম আহমেদ। ফেরার আগে ৪ চার, ১ ছয়ে ২২ বলে ৩১ রান করেন তিনি। তৃতীয় উইকেটে ইয়াসির আলীর দারুণ এক ক্যাচে তাসকিনের বলে প্যাভিলিয়নে ফেরেন হায়দার আলি। ৬ বল থেকে ৬ রান করেন তিনি।

৮ বলে ১৩ রানে হাসান মাহমুদের বলে আফিফের হাতে ক্যাচ দিয়ে ফেরত যান ইফতিখার আহমেদ। এরপর নিজের বলে নিজেই দুর্দান্ত এক ক্যাচ নিয়ে আসিফ আলিকে ফেরত পাঠান তাসকিন আহমেদ। যাওয়ার আগে ৪ বল থেকে ৪ রান সংগ্রহ করেন তিনি। শেষ পর্যন্ত ৫ বল থেকে নাওয়াজের ৮ রান নিয়ে ১৬৭ রানের সংগ্রহ দাঁড় করায় পাকিস্তান।

পাকিস্তানের ১৬৭ রানের জবাবে দ্বিতীয় ইনিংসে এখন ব্যাট করছে বাংলাদেশ। সংযুক্ত আরব আমিরাত সিরিজের মতো এখানেও ওপেন করতে নেমেছিলেন দুই মেকশিফট ওপেনার মিরাজ ও সাব্বির। তবে নিজেদের মেলে ধরতে পারেননি তারা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ২ উইকেট হারিয়ে ৩৭।

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।