লংমার্চ, স্মারকলিপির পর এবার ৪৮ ঘন্টার আল্টিমেটাম দিলেন ঢাবি শিক্ষার্থী মহিউদ্দীন রনি!

বাংলাদেশ রেলওয়ের অব্যবস্থাপনা ও দুর্নীতি নিরসনের দাবিতে গত ৭ জুলাই থেকে টানা ১২ দিন ধরে আন্দোলন করে আসছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মহিউদ্দিন রনি। এরই ধারাবাহিকতায় গতকাল মঙ্গলবার (১৯ জুলাই) বেলা সাড়ে ৩টার দিকে রেলের মহাপরিচালক ধীরেন্দ্র নাথ মজুমদারকে ৬ দফা দাবি সংবলিত স্মরকলিপি দিয়েছেন তিনি। 

এর আগে রাজধানীর কমলাপুর রেলস্টেশনের বাইরে প্রধান সড়ক থেকে টিএসসি হয়ে বেলা সাড়ে ১২টায় তিনি রেল ভবনের দিকে লং মার্চ শুরু করেন। আবার টিএসসিতে ফিরে আসেন এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের সাথে নিয়ে সেখানে সমাবেশ করেন।

দাবিগুলো যৌক্তিক উল্লেখ করে রেলওয়ে মহাপরিচালক তদন্ত সাপেক্ষে দাবি বাস্তবায়নের আশ্বাস দেন। কিন্তু রনি তাতে অসন্তোষ প্রকাশ করেন এবং তার ৬ দফা দাবির ব্যপারে মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন। সেজন্য ৪৮ ঘন্টার আল্টিমেটাম ঘোষণা দেন তিনি। এ সময়ের মধ্যে দাবি বাস্তবায়ন না হলে আরও বড়ো পরিসরে আন্দোলনে যাবেন বলে জানান তিনি।

উল্লেখ্য, গত ১৩ জুন রাজশাহী ভ্রমণের জন্য বাংলাদেশ রেলওয়ের ওয়েবসাইটে ঢাকা-রাজশাহীর টিকিট কাটার চেষ্টা করেন রনি। তখন অনলাইন পেমেন্ট সিস্টেমে পিন নম্বর দিয়ে ভেরিফিকেশন কোড নিশ্চিত করার আগেই তার বিকাশ অ্যাকাউন্ট থেকে টিকিটের মূল্য কাটা হয়। ঘটনার পর তিনি দ্রুত কমলাপুর রেলস্টেশনে রেলওয়ের সার্ভার রুমে অভিযোগ করেন। সেখান থেকে বলা হয় সিস্টেমের কারণে এমন হয়েছে। অথচ তিনি তার চার টিকিটের মোট ২,৬৮০ টাকা ফেরত পাননি বলে অভিযোগ করেন। তিনি আরও অভিযোগ করেন, তার সামনে স্টেশনের কম্পিউটার অপারেটর বেশি দামে টিকিট বিক্রির করতে দেখতে পান।

আরও পড়ুন: রেলওয়ের অব্যবস্থাপনার বিরুদ্ধে ঢাবি শিক্ষার্থীর অভিনব প্রতিবাদ!

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Adblock Detected

Dear Viewer, Please Turn Off Your Ad Blocker To Continue Visiting Our Site & Enjoy Our Contents.