ক্রিকেটখেলাধুলা

লজ্জার রেকর্ড গড়ে সৌম্যের পাশে রোহিত!

টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ সেঞ্চুরির মালিক ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক রোহিত শর্মা। এমনকি এই ফরম্যাটে সর্বোচ্চ ছক্কা হাঁকানোর রেকর্ডটিও তার দখলেই। এমন একাধিক রেকর্ডের মালিক রোহিত। তবে এবার তিনি যে রেকর্ড গড়ে বাংলাদেশের সৌম্য সরকারের পাশে নাম লেখালেন, সেটা মোটেও কীর্তির নয় বরং লজ্জার।

মঙ্গলবার (০৪ অক্টোবর) রাতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের শেষ ম্যাচে ৪৯ রানে হেরেছে ভারত, যদিও আগেই সিরিজ জয় নিশ্চিত হয়েছিল রোহিতদের। হের যাওয়ার সেই ম্যাচে ২ বল মোকাবিলায় শূন্য রানে মাঠ ছাড়েন রোহিত। আর তাতে ভারতের অধিনায়ক গড়েছেন এক লজ্জার রেকর্ড। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দ্বিতীয় সর্বোচ্চ শূন্য রানে আউট হওয়ার রেকর্ডটি এখন তার দখলে।

আরও পড়ুন: মিথুনের নেতৃত্বে ভারত সফরে বিসিবি একাদশের দল ঘোষণা!

লজ্জার এই রেকর্ড অবশ্য বাংলাদেশি ব্যাটসম্যান সৌম্য সরকার গত বছরই গড়েছিলেন। সেটাও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজেই। শূন্য রানে ১০ বার আউট হওয়ার তালিকায় সৌম্য, রোহিত ছাড়াও আছেন শ্রীলঙ্কার তিলাকরত্নে দিলশান, পাকিস্তানের উমর আকমল ও আয়ারল্যান্ডের পল স্টার্লিং।

তবে সর্বোচ্চ ১২ বার শূন্য রানে আউট হয়ে এই তালিকার শীর্ষে আছেন আয়ার‌ল্যান্ডের কেভিন ও’ব্রাইন। আইরিশ এই ব্যাটসম্যান আরও আগেই অবসর নেওয়ায় লজ্জার রেকর্ডটি এখন এককভাবে দখলে নেয়ার সুযোগ রয়েছে সৌম্য, রোহিত ও পল স্টার্লিংয়ের সামনে।

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।