ক্রিকেটখেলাধুলা

বাংলাওয়াশের প্রথম ম্যাচেই বাজে হার বাংলাদেশের!

বিশ্বকাপের আগে শেষ প্রস্তুতি হিসেবে নিউজিল্যান্ডের মাটিতে শুরু হওয়া ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচেই পাকিস্তানের কাছে হেরেছে বাংলাদেশ। রিজওয়ানদের দেওয়া ১৬৮ রানের লক্ষ্যমাত্রায় ব্যাট করতে নেমে ১৪৬ রানেই গুটিয়ে যায় টাইগারদের ইনিংস। ফলে ২১ রানের হার নিয়ে মাঠ ছাড়তে হয় তাদের।

টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ওপেনার রিজওয়ানের ফিফটিতে ৫ উইকেটের বিনিময়ে ১৬৭ রানের বড়ো সংগ্রহ দাঁড় করায় পাকিস্তান। পাকিস্তানের হয়ে ৫০ বলে ৭৮ করেন রিজওয়ান। এছাড়াও ২২(২৫) রান করেন অধিনায়ক বাবর আজম ও ৩১(২২) রান করেন শান মাসুদ।

বাংলাদেশের পক্ষে ২ টি উইকেট নেন তাসকিন আহমেদ এবং ১ টি করে উইকেট পেয়েছেন হাসান মাহমুদ, নাসুম আহমেদ এ মেহেদী মিরাজ। ৪ ওভারে ৪৮ রান দিয়ে কোনো উইকেট পাননি মুস্তাফিজ।

আরও পড়ুন: ব্যর্থতার বৃত্ত থেকে বেরুতে পারেননি মুস্তাফিজ!

জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪৬ রানে থেমে যায় বাংলাদেশ। ওপেনিংয়ে মন্থর শুরুর পর দুই উইকেট হারিয়ে বিপদে পড়ে যায় টাইগাররা। তৃতীয় উইকেট জুটিতে লিটন-আফিফ কিছুটা আশা দেখালেও তাদের উইকেট পতনের পর নিশ্চিতভাবেই ব্যাকফুটে চলে যায় বাংলাদেশ।

বাংলাদেশের পক্ষে ২১ বল থেকে সর্বোচ্চ ৪২ রান করেন সাত নম্বরে ব্যাট করতে আসা ইয়াসির রাব্বি। এছাড়াও ৩৫(২৬) রান করেন লিটন ও ২৫(২২) রান করেন আফিফ। পাকিস্তানের হয়ে ৩ টি উইকেট শিকার করেন মোহাম্মদ ওয়াসিম জুনিয়র। ২ টি উইকেট পেয়েছেন মোহাম্মদ নাওয়াজ এবং ১ টি করে উইকেট নেন শাহনাওয়াজ দাহানি, হারিস রউফ ও শাদাব খান।

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।