ক্যারিয়ারচাকরিনিয়োগ

শিক্ষক নিয়োগ দিবে চুয়েট, আগ্রহীদের আবেদন করার আহ্বান

২২ জনকে নিয়োগ দিবে বিশ্ববিদ্যালয়টি

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এ উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে অধ্যাপক, সহযোগী অধ্যাপক, সহকারী অধ্যাপক, প্রভাষক ও গবেষণা প্রভাষক নিয়োগ দেওয়া হবে। বিজ্ঞপ্তিতে বর্ণিত যোগ্যতা পূরণ সাপেক্ষে বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত আবেদন ফরম পূরণ করে আবেদন করতে হবে।

অধ্যাপক পদে নিয়োগ দিবে চুয়েট, আগ্রহীদের আবেদন করার আহ্বান

১. পদের নাম: অধ্যাপক

পদসংখ্যা: ২

বিভাগ ও পদসংখ্যা: যন্ত্রকৌশল বিভাগে একটি পদ ও ইলেকট্রনিকস অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগে একটি পদ।

বয়স: সর্বোচ্চ ৫২ বছর

বেতন স্কেল: ৫৬,৫০০-৭৪,৪০০ টাকা

২. পদের নাম: সহযোগী অধ্যাপক

পদসংখ্যা: ৩

বিভাগ ও পদসংখ্যা: যন্ত্রকৌশল বিভাগে একটি পদ এবং তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগে দুটি পদ।

বয়স: সর্বোচ্চ ৪৮ বছর

বেতন স্কেল: ৫০,০০০-৭১,২০০ টাকা

৩. পদের নাম: সহকারী অধ্যাপক

পদসংখ্যা: ৭

বিভাগ ও পদসংখ্যা: পেট্রোলিয়াম অ্যান্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং বিভাগে একটি পদ (অধ্যাপক পদের বিপরীতে), ইলেকট্রনিকস অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগে চারটি পদ (স্থায়ী তিনটি ও সহযোগী অধ্যাপক পদের বিপরীতে একটি), পানিসম্পদ কৌশল বিভাগে একটি পদ (অধ্যাপক পদের বিপরীতে) এবং তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগে একটি পদ (সহযোগী অধ্যাপক পদের বিপরীতে)।

বয়স: সর্বোচ্চ ৪০ বছর

বেতন স্কেল: ৩৫,৫০০-৬৭,০১০ টাকা

৪. পদের নাম: প্রভাষক

পদসংখ্যা: ৯

বিভাগ ও পদসংখ্যা: স্থাপত্য বিভাগে একটি পদ (অধ্যাপক পদের বিপরীতে), ম্যাটেরিয়ালস সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে একটি পদ, ইলেকট্রনিকস অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগে দুটি পদ (অধ্যাপক পদের বিপরীতে), তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগে দুটি পদ, পানিসম্পদ কৌশল বিভাগে একটি পদ এবং মেকাট্রনিকস অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং বিভাগে দুটি পদ।

বয়স: ১৮–৩০ বছর

বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা

৫. পদের নাম: গবেষণা প্রভাষক

পদসংখ্যা: ১

বিভাগ: সেন্টার ফর এনভায়রনমেন্টাল সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ (সিইএসইআর)

বয়স: ১৮-৩০ বছর

বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা

বয়সসীমা:

আগ্রহী প্রার্থীদের বয়স উল্লেখিত সীমার মধ্যে থাকতে হবে। উচ্চতর ডিগ্রিধারী প্রার্থীদের বয়সসীমা শিথিলযোগ্য। তবে বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সের ঊর্ধ্বসীমা ৩২ বছর। বীরমুক্তিযোদ্ধার নাতি-নাতনিদের বয়সের ঊর্ধ্বসীমা ৩০ বছর।

আবেদন করতে হবে যেভাবে:

আগ্রহী প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত আবেদন ফরমে আবেদন করতে হবে। আবেদন ফরম বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে হবে। সংশ্লিষ্ট পদের যোগ্যতা, অভিজ্ঞতা ও শর্তাবলি একই ওয়েবসাইট থেকে সংগ্রহ করতে হবে। নির্ধারিত আবেদন ফরম ডাউনলোডের পর পূরণ করে অধ্যাপক ও সহযোগী অধ্যাপক পদের জন্য ১০ সেট দরখাস্ত, সহকারী অধ্যাপক, প্রভাষক ও গবেষণা প্রভাষক পদের জন্য ৭ সেট দরখাস্ত প্রয়োজনীয় কাগজপত্রসহ সরাসরি বা ডাকযোগে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের দপ্তরে পৌঁছাতে হবে। আবেদনের পদ্ধতি, ফি জমাদান ও নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংক থেকে জানা যাবে।

আবেদন ফি:

সব পদের জন্য আবেদন ফি ৫০০ টাকা সোনালী ব্যাংক লিমিটেড, চুয়েট শাখা, চট্টগ্রামের অনুকূলে রেজিস্ট্রার, চুয়েট, চট্টগ্রাম বরাবর ব্যাংক ড্রাফট/পে-অর্ডার করতে হবে। ব্যাংক ড্রাফট/পে-অর্ডারের রসিদ আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করতে হবে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা:

রেজিস্ট্রার, চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট), চট্টগ্রাম।

আবেদনের শেষ তারিখ: ৪ আগস্ট ২০২২।

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।